• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বশেমুরবিপ্রবিতে প্রথমবারের মত শীত বরণ উৎসব উদযাপন


বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩, ১১:৩৪ এএম
বশেমুরবিপ্রবিতে প্রথমবারের মত শীত বরণ উৎসব উদযাপন
শীত বরণ উৎসবের সাংস্কৃতিক অংশের দৃশ্য। ছবি: প্রতিনিধি

হেমন্তের শেষে ꦰশুরু হয়েছে উত্তরের মেরু হাওয়া। আর এরই মাঝে শুরু হয়ে গেছে শীতের ঠান্ডা বাতাস। এই ঠান্ডা হাওয়াকে প্রথমবারের মত বরণ 🐭করে নিয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) নবম ব্যাচ।

শুক্রবার (২৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে এই আয়োজন করা হয়। অনুষ্ঠানটির নামকরণ করা হয় "উষ্ণতার খোঁজে নবনীতক"। এই দিন বিকেলে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থীদের উপস্থিতিতে শোভায🦩াত্রা অনুষ্ঠিত হয়। পরে রাতে প্রশাসনিক ভবন সংলগ্নে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, সংগীত ও নৃত্য পরিবেশন করেন। এছাড়াও অনুষ্ঠানে সাদাকালো, কূপজল, অটিমেস ও অচিন পাখি ব্যান্ড গান পরিবেশন করে। এসময়ে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব, উপ- উপাচার্য অধ্যাপক ড.🎐 সামসুল আলম, ছাত্র উপদেষ্টা ড. মো. শরাফত আলীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, “শিক্ষার্থীꦚদের ভিন্নধর্মী এই উৎসব দেশের আবহ🐬মানকাল ধরে চলমান সংস্কৃতির কথা মনে করিয়ে দেয়। পড়াশোনার সাথে তাদের দেশীয় সংস্কৃতির প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা বেঁচে থাকুক।”

শীত বরণ উৎস༒ব🌺 নিয়ে আনন্দ প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শফিকুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ে এই প্রথম নবম ব্যাচ কর্তৃক শীত বরণ উৎসব আয়োজন করা হয়েছে। আমরা সত্যিই খুব আনন্দিত।

আয়োজক🐭 ব্যাচের ইতিহাস বিভাগের এক শিক্ষার্থী নাহিদুল ইসলাম নাহিদ বলেন, শীত বরণ উৎসবটি আয়োজন করতে পেরে আমরা সত্যিই খুব আনন্দিত৷ প෴াশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদেরকে দিক নির্দেশনা দিয়ে উৎসাহিত করেছে। আমাদের শুরু করা এই আয়োজনটি প্রতিবছরেই হবে বলে আশা করি।

Link copied!