• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির লটারি মঙ্গলবার বেলা ১১টায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০২:০১ পিএম
মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির লটারি মঙ্গলবার বেলা ১১টায়
মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির লটারি মঙ্গলবার বেলা ১১টায়। ছবি: সংগৃহীত

দেশের সব সরকারি ও বেসরকারি (মহানগর ও জেলাꦇর সদর উপজেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ে ১ম শ্রেণি থেকে ৯ম শ্⭕রেণিতে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা অনলাইন আবেদন করেছে। আবেদনের ভিত্তিতে ডিজিটাল লটারির মাধ্যমে ভর্তি কার্যক্রম মঙ্গলবার (২৮ নভেম্বর) বেলা ১১টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

সম্প্রতি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমেদের স্বাক্ষ🌱র করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা 𝓀হয়, প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী নির্বাচনের ডিজিটাল লটারি আগামী ২৮ নভেম্বর বেলা ১১টায় রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকಌবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

এসময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং মা༺ধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান।

ডিজিটাল লটারির এ অনুষ্ঠান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা🦄 অধিদপ্তরের ফেসবুক পেজ ও বিভিন্ন টেলিভিশন চ্যানেলে সরাসরি সম্প্র🌳চার করা হবে।

এবারও মাউশির অধীন দেশের সব সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন গ্রহণ শুরু হয়েছিল ২৪ অক্টোবর। প্রথমে ১৪ নভেম্বর পর্যন🍰্ত সময় থাকলেও পরে তা বাড়িয়ে ১৮ নভেম্বর করা পর্যন্ত বাড়ানো হয়।

জানা যায়, এব♛ার কেন্দ্রীয় এই লটারির অধীন আসা সারা দেশের সরকারি-বেসরকারি ৩ হাজার ৮৪৬টি বিদ্যালয়ে আসন আছে ১১ লাখ ২২ হাজার ৯৪টি। এসব আসনের বিপরীতে আবেদন করেছে ৮ লাখ ৭৩ হাজার ৭৯২ ভর্তি-ইচ্ছুক শিক্ষার🐠্থী।

Link copied!