• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঢাবি ও ইন্টারকন্টিনেন্টালের মধ্যে সমঝোতা স্মারক সই


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ০৮:৫২ পিএম
ঢাবি ও ইন্টারকন্টিনেন্টালের মধ্যে সমঝোতা স্মারক সই

বাংলাদেশের পর্যটন খাতের উন্নয়ন এবং এ খাতে দক্ষ মানবসম্পদ সৃষ্টির লকꦦ্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও ইন্টারকন্টিনেন্টাল ঢাকার মধ্যে এক স🌜মঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার♕ (২১ নভেম্বর) উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এই সꦿমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য ইন্টারকন্টিনেন্টাল ঢাকা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে এবং ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সম্পর্ক আরও জোরদার হবে বলে তিনি আশা প্রকাশ ๊করেন।

বিশ্ববিদ্যালয়টির কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং ইন্টারকন্টিনেন্টাল ঢাকার জꩵেনারেল ম্যানেজার মি. অশ্বনী নায়ার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্র𒁃ার প্রবীর কুমার সরকার, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সন্তোষ কুমার দেবসহ অন্যান্য শিক্ষক এবং ইন্টারকন্টিনেন্টাল ঢাকার ঊর্ধ্বতন কর্🦩মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এই সমঝোতা স্মারকের আওতায় ঢা📖কা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা ঢাকা ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ব্যবহারিক প্রশিক্ষণ ও ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা ইন্টারকন্টিনেন্টাল যৌথভাবে সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা, সম্মেলন ও প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হবে।

Link copied!