• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাবিতে শিক্ষার্থীদের তুলে নেওয়ার চেষ্টা, শিক্ষকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি


রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১, ২০২৪, ০৫:২৫ পিএম
রাবিতে শিক্ষার্থীদের তুলে নেওয়ার চেষ্টা, শিক্ষকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নেটওয়ার্কের কর্মসূচি থেকে শিক্ষার্থীদের তুলে নেওয়ার চেষ্টা চালিয়েছে গোয়েন্দা পুলিশ। এসময় শিক্ষক শিক্ষার্থী ও পুলিশের সঙ্গে ব্যাপক ধস্তাꦦধস্তির ঘটনা ঘটে। এতে ক্যাম্পাসে ব্যাপক উত্তেজনা ছড়ไিয়ে পড়ে।

বৃহ𒅌স্পতিবার (১ আগসꦿ্ট) বেলা সোয়া ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কর্ম🎃সূচিতে বিভিন্ন স্কুল ও কলেজের প্রায় শতাধিক শিক্ষার্থী রাবির শহীদ বুদ্ধিজীবী চত্বরে জড়ো হয়। তারপর সেখান থেকে মুখে লাল কাপড় বেঁধে একটি মৌন মিছিল শুরু করেন শিক্ষকরা। এতে শিক্ষকদের পাশাপাশি অংশ নেন জেলার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

প্রায় ঘণ্টাখানেক বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ বুদ্ধিজীবী চত্বরে এসে মৌন মিছিল শেষ হয়। মৌন মিছিল শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাস ত্যাগ করার সময় সাদা পোশাকের অস্ত্রধারী কয়েকজন শিক্ষাথীদের তুলে নেওꦡয়ার চেষ্টাকালে পুলিশের সঙ্গে তাদের ব্যাপক ধস্তাধস্তি শুরু হয়।

পরে শিক্ষার্থীদের চিৎকারে স༺েখানে শিক্ষকরা উপস্থিত হয়ে ছাত্রদের ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করেন। এতে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে সাদা পোশাকের পুলিশের ব্যাপক ধস্তাধস্তি বেধে যায়। এক পর্যায়ে ব👍িশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষকদের হস্তক্ষেপে আটককৃতদের ছেড়ে দিতে বাধ্য হয় পুলিশ।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!