• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৭ কলেজের বিষয়-পছন্দক্রমের ফল নিয়ে যা জানা গেল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ১১:৫০ এএম
৭ কলেজের বিষয়-পছন্দক্রমের ফল নিয়ে যা জানা গেল
ছবি : সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছাড়ার পর দেশের বিশ্ববিদ্যালয়গুলোর প্রশাসনিক ব্যবস্থা থমকে গেছে। এ অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি ৭ কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ভর্তি-ইচ্ছুদের কলেজ ও বিষয় পছন্দক্রমের ফলাফলও পিছিয়ে গেছে। তবে ফলাফল হতে পারে ২৫ আগস্ট থেকে ১ সেপ্টেম্বরের মধ্যে। 
শনিবার (১৭ আগস্ট) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান সংবাদমাধ্যমকে এসব তথ্য জানান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান বলেন, “ফলাফল পুরোপুরি প্রস্তুত রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য না থাকায় রেজাল্ট প্রকাশ সংক্রান্ত মিটিংটি করা সম্ভব হচ্ছে না। মিটিং ছাড়া ফলাফল দেওয়া সম্ভব নয়। আমি আশা করেছি, শিগগিরই উপাচার্য নিয়োগ হয়ে যাবে এবং সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দক্রমের ফল আমরা ২৫ আগস্ট থেকে ১ সেপ্টেম্বরের মধ্যে দিয়ে দিতে পারব।”
এর আগে, গত ২৯ মে থেকে ভর্তি-ইচ্ছুরা সংশ্লিষ্ট ভর্তিবিষয়ক ওয়েবসাইটের মাধ্যমে কলেজ ও বিষয় পছন্দক্রমের কার্যক্রম শুরু করেন। রোববার (২৩ জুন) এ সময়সীমা শেষ হওয়ার কথা ছিল। তবে এ সময় দুদিন বাড়ানো হয়েছে।
এবার সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞ✅ান ইউনিটের আসনসংখ্যা ৯ হাজার ৯৮১টি। বাণিজ্য ইউনিটের আসন সংখ্যা ৪ হাজার ৮৯২। বিজ্ঞান ইউনিট মোট আসন ৬ হাজার ৫৫০ এবং কোটায় ৫২৪টি।

Link copied!