• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৯ ইটভাটাকে ৪৬ লাখ টাকা জরিমানা


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৭:১৪ পিএম
৯ ইটভাটাকে ৪৬ লাখ টাকা জরিমানা

সিরাজগঞ্জের শাহজাদপুরে পরিবেশ অধিদপ্তরের অনুমোদনহীন ও অবৈধ ৯টি ইটভাটায় অভিযান🍌 চালিয়ে ৪৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে ৭টি ইꦍটভাটা এস্কেভেটর দিয়ে ভেঙে ফেলা হয়েছে।

সোমবার (১৩ মার্চ) পরিব✅েশ অধিদপ্তরের সিরাজগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল গফুর এ তথ্য জানিয়েছেন।

এর আগে রোববার (১০ মার্চ) দিনভর শাহজা𒈔দপুর উপজেলার ৯টি ইটভাটায় এ অভিযান চালানো🌳 হয়। জেলা প্রশাসনের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) কাজী তামজীদ আহমেদ। এ সময় পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক শাহিন আলম, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানে শাহজাদপুর উপজেলার মেসার্স এমআরএম ব্রিকসের দুটি ইট ভাটাকে ১২ লাখ, মেসার্স এমএমএইচ ব্রিকসের দুটি ভাটা🦩কে ৭ লাখ, মেসার্স এমএসবি ব্রিকসকে ৬ লাখ, মেসার্স এবি♚এম ব্রিকসকে ৬ লাখ, মেসার্স এসআরএম ব্রিকসকে ৬ লাখ, মেসার্স এমএইচটি ব্রিকসকে ৫ লাখ ও মেসার্স কেবিএম ব্রিকসকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের সিরাজগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক বলেন, জেলার শাহজাদপুরে অবৈধভাবে ইটভাটা পরিচালনার তথ্য ছিল। এ তথ্য অনুযায়ী ৯টি ইটভাটায় অভিযান চালিয়ে ৪৬ লাখ 🍷টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা করা এসব ভাটাগুলোর পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এসব ইটভাটা নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করে আসছিল। এ জন্য ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনে ভাটা মালিকদের জরিমানা করা হয়। একই সঙ্গে ৭টি ইটভাটা এস্কেভেটর দিয়ে ভেঙে ফেলা হয়েছে।  

Link copied!