• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


যশোরে চালু হলো বৈদ্যুতিক গাড়ি চার্জিং স্টেশন


যশোর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২৩, ০৭:৩৫ পিএম
যশোরে চালু হলো বৈদ্যুতিক গাড়ি চার্জিং স্টেশন
বৈদ্যুতিক গাড়ি চার্জিং স্টেশন উদ্বোধন। ছবি : সংগৃহীত

যশোরে প্রথমবারের মতো পরীক্ষামূ🌳লকভাবে চালু ক🎀রা হয়েছে বৈদ্যুতিক যান (ইভি) চার্জিং স্টেশন।

শুক্ꦉরবার (২২ ডিসেম্বর) দুপুরে শহরের খয়েরতলা এলাকায় এ স্টেশনের উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান। টেকসই এনার্জি সল্যুশন প্রদানকারী শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান মিউলিটিক এনার্জি সল্যুশন লিমিটেড ও ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) উদ্যোগে এ স্টেশন চালু করা হয়।

হাবিবুর রহমান বলেন, “বৈদ্যুতিক গাড়ি চার্জ করার জন্যে ঢাকার বাইরে কোনো চার্জিং স্টেশন ছিল না। যশোরে পাইলটিং (পরীক্ষামূলকভাবে) হিসেবে এটি চালু করা হলো। এরপরে সারা দেশে হয়ত বেসরকারি উদ্যোগে পেট্রল পাম্পের মতোﷺ হাজার হাজার চার্জিং স্টেশন চালু হবে। নতুন যুগে প্রবেশ করবে বাংলাদেশ। এ মুহূর্তে বৈদ্যুতিক চার্জিং গাড়ির সংখ্যা খুব কম। যাতে উদ্যোক্তাদের লোকশান না হয় সেজন্য ঘণ্টা হিসেবে চার্জিংয়ের একটি ফি নির্ধারণ করে দেওয়া হবে।”

মিউলিটিক এনার্জির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রুবাইয়াত ইসলাম সাদাত বলেন, “এ অঞ্চলে প্রথম ইভি চার্জি♛ং স্টেশন উদ্বোধনের মাধ্যমে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। বৈদ্যুতিক গাড়ির সম্প্রসারণে বাতাসে কার্বন ডাই অক্সাইড নিঃসরণ কম হবে। একই সঙ্গে জলবায়ু দূষণ কমবে। যা পরিবেশ ঠিক রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।”

Link copied!