• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দুই ঘণ্টায় ২৬ জনকে কামড়াল কুকুর


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০৮:৫০ পিএম
দুই ঘণ্টায় ২৬ জনকে কামড়াল কুকুর
কুকুরের আক্রমণ। ফাইল ফটো

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় দুই ঘণ্টার ব্যবধানে বাজার ও ৫টি গ্রামে নারী-শিশুসহ ২৬ জনকে কামড়িয়ে আহত করেছে একটি ক♛ুকুর। তাদের মধ্যে দুইজনকে উন্নত চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৫ মে) বেলা✨ ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপꦐজেলার তাহিরপুর সদর ইউনিয়নের উজান তাহিরপুর, মধ্য তাহিরপুর, তাহিরপুর বাজার, ভাটি তাহিরপুর, ঠাকুরহাটি ও শাহগঞ্জ এলাকায় কুকুরটি আক্রমণ করে।

এ ঘটনার পর দুপুর ২টার দিকে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শাহগঞ্জ গ♋্রামে স্থানীয়রা সংঘবদ্ধ হয়ে কুকুরটিকে মেরে ফেলেন।

স্থানীয় ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, আক্রমণকারী কুকুরটি মধ্য তাহিরপুর গ্রামের সনুকুল দাসের ছেলে শ্রীবাসের পালিতಌ কুকুর। হঠাৎ করেই সকাল থেকে উপজেলার নারী-শিশুসহ ২৬ জনকে কামড়ায়। তাদের মধ্যে ১৬ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

আহতরা হলেন, মধ্য তাহিরপুর গ্রামের স্বর্গজিৎ (৫), তাওহীদ (৩), তাহি (১২), তাজ মাহমুদ (৩২), ফয়সাল মিয়া (৪৫), তৌফিক মিয়া (৪০), ভাটি তাহিরপুর গ্রামের তাসিন (৮) চিরশ্রী (৪), পর🌼াভেজ মিয়া ( ১২), রফিক নুর (১৮), আজিমা বেগম (৬০), রতনশ্রী গ্রামের আয়ান মিয়া (৬), তাজ মাহমুদ (৩২), দক্ষিন শ্রীপুর ইউনিয়নের শাহগঞ্জ গ্রামের আশ্বাদ নুর (৬𒅌০), সনীল দাস (৬৫) ও টিটন (৪০)। তাদের মধ্যে গুরুতর আহত মধ্য তাহিরপুর গ্রামের স্বর্গজিৎ (৫) ও ফয়সাল আহমদকে (৪৫) সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলা স্ব⛎াস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মির্জা রিয়াদ হাসান জানান, কুকুরের কামড়ে আহতদের কারও হাত, পা ও মুখ ক্ষত হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা ও রেবিক্স ভাইরাসের ইমিউনি গ্লোবিলিন ও রেবিক্স ভাইরাসের টিকা দেওয়া হয়েছে। দুইজন গুরুতর আহত হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

Link copied!