• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ব্যালট ছিনতাই ও জালভোট দেওয়ার চেষ্টা, আটক ৩


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৫:১৪ পিএম
ব্যালট ছিনতাই ও জালভোট দেওয়ার চেষ্টা, আটক ৩

সিলেটের বিয়ানীবাজারে উপজেলা পরিষদ ন🧸ির্বাচনে একটি কেন্দ্রে সংঘর্ষ ও ব্যালট ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনজনকে আট𝐆ক করেছে পুলিশ।

বুধবার💛 (২৯ মে) বিয়ানীবাজার উপজেলার পৌরসভার শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে𝐆 এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ৮৯টি ভোট কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হলেও বেলা বাড়ার পর কয়েকটি কেন্দ্রে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। পৌরসভার শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পুরুষ ও মহিলা কেন্দ্রে জালভোট দেওয়ার অভিযোগে দুপুর ১২টার দিকে মোটরসাইকেল প্রতীকের কর্ম🐭ী সমর্থকদের সঙ্গে হেলিকপ্টার ও টেলিফোন প্রতীকের কর্মী-সমর্থকদের ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীর সমর🦩্থকরা বুথ থেকে তিন থেকে চারটি ব্যালট পেপার ও কয়েকটি সিল ছিনতাই করেন। বিশৃঙ্খলা সৃষ্টি ও ব্যালট ছিনতাইসহ অন্যান্য অভিযোগে পুলিশ কেন্দ্রের ভেতর থেকে ৩ জনকে আটক করেছে। বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী শামীম সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ভোট 🔜গ্রহণ সাময়িক স্থগিত করেন। পরে পৌনে ২টার দিকে আবার ভোটগ্রহণ শুরু করা হয়।

চেয়ারম্যান ꦆপ্রার্থী মোহাম্মদ জাকির হোসেন অভিযোগ করে বলেন, প্রতিদ্বন্দ👍্বী প্রার্থী গৌছ উদ্দিনের নিজ এলাকার কেন্দ্র হওয়ায় তার কর্মী সমর্থকরা দুই ঘন্টায় ৮শ ভোট দিয়েছেন।

কেন্দ্রের প্রিস𓄧াইডিং অফিসার আব্দুল হাসিব জীবন জানান, ছিনিয়ে নেওয়া ব্যালট বই থেকে কয়েকটি ব্যবহার করা হয়েছে। অন্যগুলো অক্ষত ছিল। বিষয়টি তিনি ঊর্ধ্বতনদের জানিয়েছেন।

আব্দুল হাসিব আরও জানান, শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জালভোট দেওয়ার সময় হট্টগোল শুরু হয়। পুলিশ গিয়ে ওই কেন্দ্র থেকে ৩ যুবককে আটক করে। এ ঘটনায় কিছু সময় ওই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত ছিল। পরে র‌্যাব ও বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর বিকাল ৩ টার দিকে ওই কেন্দ্রে আব൲ার ভোট গ্রহণ শুরু হয়।

Link copied!