• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জঙ্গি ছিনতাই: ঘটনা তদন্তে পুলিশ সদর দপ্তরের কমিটি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২, ০৮:৫৮ পিএম
জঙ্গি ছিনতাই: ঘটনা তদন্তে পুলিশ সদর দপ্তরের কমিটি

ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালত প্রাঙ্গণ থেকে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি 💮গঠন করার কথা জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

সোমবার (২১ নভেম্বর) এ কমিটিক𝔉ে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে 🀅বলা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো. মনজুর রহমান।

মনজুর রহমান বলেন, “পুলিশ সদর দপ্তরের ডিআইজি (অডিট) মো. আমিনুল ইসলামকে তদন্ত কমিটির প্রধান আর অতিরিক্ত ডিআইজি মো. হাসানুজ্জামানকে সদস্য সচিব করা হয়েছে। অপর দুই সদস্য হলেন সিটিটিসির যুগ্ম কমিশনার এ এইচ এম কামরুজ্জামান ও সিআইডির বিশেষ পুলিশ সুღপার মো. আনিচুর রহমান।”

রোববার (২০ নভেম্বর) দুপুরে ঢাকার সিজেএম আদালত প্রাঙ্গণ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে। পলাতক আসামিরা হলেন মইনুল হাসান শামীম ওরফꦍে সিফাত সামির, মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিব।

মোহাম্মদপুর থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় কারাগারে আটক ১২ আসামিকে আদালতে হাজির করা। এছাড়া জামিনে থাকা দুই আসামি আদালতে উপস্থিত হন। তাদের উপস্থিতিতে অভিযোগ গঠন শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে তাদের সিএমএম🐭 আদালতের হাজতখানায় নেওয়ার পথে সিজেএম আদালতের গেটের সামনে পৌঁছালে দুটি মোটরসাইকেলে চার জঙ্গি পুলিশের চোখে স্প্রে করে ও কিল-ঘুষি মেরে দুই জঙ্গিকে🔯 ছিনিয়ে নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শী আইনজীবীর ভাষ্য অনুযায়ী, সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল শুনানি শেষে হাজতখানায় নেওয়ার সময় পুলꦿিশের দিকে ‘স্প্রে মেরে’ তাদের ছিনিয়ে নেওয়া হয়।

ঘটনা তদন্তে ওই দিনই পা🐻ঁচ সদস্যের কমিটি গঠন করে ঢাকা মꦯহানগর পুলিশ। ওই কমিটিকেও তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় ꧟প্রসিকিউশনের দায়িত্বরত এক পুলিশ পরিদর্শকসহ পাঁচ প🌜ুলিশ সদস্যকে বরখাস্ত করার কথা সোমবার ডিএমপির তরফে জানানো হয়েছে।

আদালত চত্বর থেকে ম♈ৃত্যুদণ্ডের আসামি দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় ‘কোথাও গাফিলত🐷ি রয়েছে’ বলে মনে করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, “পরিকল্পনা করে, রেকি করে এ ঘটনা ঘটিয়েছে। কারা এর সঙ্গে ꧟জড়িত, তদন্তের মাধ্যমে তাদের খুঁজে বের ক♈রা হবে।”

আর ঢাকা মহান🧸গর গোয়েন্দা পুলিশ প্রধান হারুন অর রশীদ জানিয়েছেন, পালিয়ে যাওয়া দুই জঙ্গি তাদের নজরদারিতেই🅠 রয়েছেন।

এদিকে পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন সোমবার মাঠ প♓র্যায়ের পুলিশ সদস্যদের সঙ্গে বৈঠক করেছেন। জঙ🍰্গি ছিনিয়ে নেওয়ার পর থেকে আদালত চত্বরে নিরাপত্তাও বাড়ানো হয়েছে।

Link copied!