• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিয়েতে যাচ্ছেন? চোখে আকর্ষণীয় লুক দিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২১, ০১:৩৩ পিএম
বিয়েতে যাচ্ছেন? চোখে আকর্ষণীয় লুক দিন

বিয়ের ধুম পড়েছে চারপাশে। বিয়ের সাজে পার্লারে তো যাচ্ছেনই। তবে অনেকে ঘরেই সাজতে পছন্দ করেন। একেক প্রোগ্রামে একেক লুক দিতে হবে। কীভাবে সাজবেন ঠিক করেছেন? পোশাকের সঙ্গে 🎶চুল আর মেকআপটাও গুছিয়ে নিন। আর মেকআপের গর্জিয়াস লুক আনে আই মেকআপে। চোখকে যত গর্জিয়াসভাবে সাজাবেন ততই আপনার লুক আকর্ষণীয় হবে।

সুন্দর ও আকর্ষণীয় মেকআপ চোখের সৌন্দর্যকে দ্বিগুণ বাড়িয়ে দেয়। এর জন্য় সঠিক আই মেকআপের প্রোডাক্ট বেছে নিতে হবে। পাশাপাশি কীভাবে ব্যবহꦚার করবেন তাও সঠিকভাবে জানতে হবে। আই মেকআপ সঠিকভাবে ব্লেন্ড না হলে চোখের সৌন্দর্য নষ্ট হতে পারে। তাই চোখকে আকর্ষণীয় করে সাজাতে কিছু টিপস থাকছে আজকের আয়োজনে_

শুরুতেই আই প্রাইমার

প্রথমেই চোখের নিখুঁত মেকআপের জন্য আই প্রাইমার ব্যবহার করুন। প্রাইমা🌜র ব্যবহারে মেকআপ অনেকক্ষণ ধরে রাখবে। চোখের ওপর কনসিলারও ব্যবহার করতে পারেন। কনসিলার ব্যবহারের পরই আইশ্যাডো লাগান। আইশ্যাডোর রং উজ্জ্বলভাবে ফুটে উঠবে।

মেকআপে থ্রিডি এফেক্ট দিন

ট্রেন্ডি মেকআপের জন্য চোখে থ্রিডি এফেক্ট দিন। এর জন্য শুরুতে চোখের পাতার ওপরে বা ক্রিজে ম্যাট শেড প্রয়োগ করুন। তারপর আউটার কর্নারে ডার্ক শেড প্রয়োগ করুন। মেকআপ ভালো করে ব্লেন্ড করে নিন। ব্লেন্ড হওয়ার পর চোখের পাতার ওপরে এবং চোখের ভি♚তরের কোণে শিমারি শেড লাগিয়ে নিন। আপনার চোখের আকৃতি আরও সুন্দর দেখাবে।

শিমারি শেড লাগান ভেজা ব্রাশ দিয়ে

চোখের পাতার ওপর শিমার শেড লাগানো সহজ নয়। শিমার লাগানোর ꦡজন্য প্রথমে ব্রাশটি হালকা ভিজিয়ে নিন, তারপর আইশ্যাডো লাগান। ব্রাশ ভেজা থাকলেও চোখের🤪 মেকআপে কোনও সমস্যা হবে না।

অতিরিক্ত ব্লেন্ড করবেন না

মেকআপের সময় আইশ্যাডো লাগিয়ে ব্লেন্ড করা জরুরি। আইশ্যাডো ব্লেন্ড করা না হলে চোখে লাইনস দেখা যাবে। যা খুবই বাজে দেখায়। তবে আইশ্যাডো বেশি ব্লেন্ড করা যাবে না। আই মেকআপ ওভার ব্লেন্ড করলে বেজ মেকআপকে বেমানান🌄 দেখাবে। তাতে চোখকে হাইলাইট করবে না।

বেশি শিমারি শেড

আই মেকআপ♏ে খুব বেশি শিমারি আইশ্যাডো ব্যবহার করবেন না। বেশি শিমার আইশ্যাডো ব্যবহার করলে ওভার মেকআপ লুক আসবে। ওভার আই মেকআপ লুক হলে ক্লাসি লুক দেয় না। যা দেখতে ꦓবেশি বেশি মনে হবে। তাই পোশাক ও সাজের সঙ্গে সামঞ্জস্য রেখে শিমারি শ্যাড ব্যবহার করুন।

আই লাইনার

চোখের মেকআপের ক্ষেত্রে টেনে আই লাইনার ব্যবহার করতে পারেন। শাড়ির সঙ্গে লাইনার চোখের কোণে টানা করলে এঁকে নিলে ভালো দেখাবে। অন্যথায় পছন্দমতো আই লাইনার দিয়ে নিন। তবে বেশি চওড়া করবেন না। যা দেখতে বাজে দ🌄েখাবে।

মাসকারা ও আইল্যাশ

চোখের আইলাইনার না লাগিয়েও অনেকে মাসকারা ব্যবহার করেই চোখের মেকআপে ফাইনাল লুক দিয়ে থাকে। এটি ক্লাসি লুক দেয়। ক✤িন্তু অবশ্যই ভালো মানের মাসকারা ব্যবহার করতে হবে। যা চোখের পাপড়ির ঘনত্ব বাড়াবে। চোখের আইল্যাশ ব্যবহার করলে মাসকারা আগে লাগিয়ে নিন। এরপর আইল্যাশে আঁঠা লাগিয়ে চোখের পাপড়িতে লাগাবেন। খেয়াল রাখবেন, আপনার চোখের পাপড়ির ঘনত্বের সঙ্গে মিলিয়ে আইল্যাশ বেছে নিবেন। আইল্যাশ অতিরিক্ত ঘন হলে এর ভারে চোখ ছোট দেখাবে।

Link copied!