প্রোটিয়াদের স্পিন-বিষে ভাঙল বাংলাদেশের স্বপ্ন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৪, ২০২২, ০৩:১৬ পিএম
ছবি সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয়ের পর টেস্ট ম্যাচেও জয়ের স্বপ্ন দেখিয়েছিল বাংলাদেশি বোলাররা। কিন্তু টাইগারদের ইতিহাস গড়ার স্বপ্ন ভাঙল প্রোটিয়া স্পিন-বিষে। চরম ব্যাটিং ব্যর্থতায় ডারবানে ২২০ রানের হারে সেই স্বপ্ন ভাঙল লজ♑্জাজনক 🅘হারে।

স্বাগতিকদের ২৭৪ রান তাড়🎐া করতে নেম꧑ে কেশভ মহারাজের ৭ এবং সাইমন হার্মারের ৩ উইকেটে ১৯ ওভারেই মাত্র ৫৩ রানে গুটিয়ে গেছে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। এই জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো দক্ষিণ আফ্রিকা।

রান তাড়া করতে নেমে গতকালই দক্ষিণ আফ্রিকার কাছে ৩ উইকেট হারিয়েছিল ✱বাংলাদেশ। পঞ্চম দিনের শুরুতেই অভিজ্ঞ মুশফিকুর রহিমের উইকেট হারায় টাইগাররা। এরপর একে একে বিদায় নেন লিটন, ইয়াসির, মিরাজরা। আফ্রিকার স্পিন-বিষে দাঁড়াতেই পারেননি বাংলাদেশি ব্যাটাররা। কেশভ মহারাজের বিষাক্ত ঘূর্ণিতে একটা সময় ৩৩ রানেই চ꧋লে গিয়েছিল ৭ উইকেট।

বাংলাদেশের রান পঞ্চাশ পার হবে কিনা, সেই শঙ্কাই জেগেছিল। নাজমুল হোসেন শান্ত একটা প্রান্ত ধরে কিছুটা লজ্জা দূর করলেন। ৫০ ছুঁতে পারলো টাইগাররা। তবে ৫০ হতেই ভরসা হয়ে থাকা শান্তও আউট হয়ে গেলেন। হারমারের বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন শান্ত। ৫২ বলে ১টি করে চার-ছক্কায় তিনি করেন ২৬ রান। আর পেশিতে চোট নিয়ে দ্বিতীয়🧔 সর্বোচ্চ ১৪ রান এসেছে পেসার তাসকিনের ব্যাট থেকে।

এই দুই ব্যাটার ছাড়া আর কেউই দুই অঙ্কের স্কোর করতে না পারলে ২২০ রানের বিশাল এক হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার দুই বোলার মিলেই শেষ করে দিয়েছেন বাংলাদেশের ইনিংস। কেশভ মহারাজ ৩২ রা✤নে ৭ উইকেট, হারমার ২১🤡 রানে নেন বাকি ৩ উইকেট।

আরও সংবাদ