ধৈর্যের পরীক্ষা দিয়ে মাহমুদুলের ফিফটি, লড়ছে বাংলাদেশ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২, ২০২২, ০৩:১৩ পিএম
ছবি সংগৃহীত

দক্ষিণ আফ্রিকাকে ৩৬৭ রানে অলআউট করে দেয়ার পর বাংলꩵাদেশ ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও একপ্রান্তে ধৈর্যের চরম পরীক্ষা দিয়ে চলেছেন তরুণ ব্যাটার মাহমুদুল হাসান জয়। প্রোটিয়া বোলারদের দারুণভাবে সামলে ১৭০ বল মোকাবিলায় নিজের ক্যারিয়ারের দ্বিত𒁏ীয় ফিফটি তুলে নিয়েছেন এ ডানহাতি ওপেনার।


বছরের শুরুতে নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে নিজের শেষ ম্যাচেও ফিফটি তুলে ন🐎িয়েছিলেন মাহমুদুল। নিজের ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে সেবার ২২৮ বলে ৭৮ রানের ঝকঝকে এক ইনিংস খেলেছিলেন তিনি। 

কিউয়িদের বিপক্ষে সেদিন তিনি পঞ্চাশ পেরিয়েছিলেন ১৬৫ বল খেলে। আজ আরও পাঁচ বল বেশি খেলে ফিফটি করে সেটিকেও ছাড়িয়ে গ🔯েলেন জয়। শনিবার (২ এপ্রিল) তরুণ এই ব্যাটারের ব্যাটেই আশার আলো দেখছে বাংলাদেশ দল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬৪ ওভার শেষে বাংলღাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৫০ রান। স্বাগতিকদের প্রথম🥃 ইনিংসে করা ৩৬৭ রানের চেয়ে এখনও ২১৭ রানে পিছিয়ে টাইগাররা।

তৃতীয় দিনে&꧟nbsp;৪ উইকেটে ৯৮ রান নিয়ে বাংলাদেশ ব্যাটিংয়ে নামে। যেখানে ওপেনার মাহমুদুল হাসান জয় ৪৪ এবং নাইট ওয়াচম্যান তাসকিন আহমেদ ০ রানে দিনের খেলা শুরু করেন। কিন্তু দিনের শুরুতেই তাসকিন সাজঘরের পথ ধরেন। অভিষিক্ত পেসার উইলিয়ামসের বলে আউট হয়ে যান মাত্র ১ রান করে।

এরপর লিটন দাসের সঙ্গে মিলে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তরুণ জয়। ব্যাট হাতে লিটন দাস ২৭ ও মাহমুদুল হাসান জয় ৬৮ রানে ইনিংসে লড়াই করছেন।
 

আরও সংবাদ