অবশেষে জুটি ভাঙলেন এবাদত, ফেরালেন সাকিবও

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২৬, ২০২২, ০৩:৩৭ পিএম
ছবি সংগৃহীত

ঢাকা টেস্টের তৃতীয় দিন শ্রীলঙ্কার দুই ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দীনেশ চান্দিমাল ১৬ রানের জুটি গড়ে দিন শেষ করেছিল। আজ বৃ🐻হস্পতিবার (২৬ মে) চতুর্থ দিনে ব্যাট করতে নেমে দুই সেশন ব্যাট করে বাংলাদেশের বোলারদের রীতিমত উড়িয়ে দিয়েই শতরানের লিডও নিয়ে ফেলেছিল সফরকারীরা। 

অবশেষে সেই জুটি ভাঙলেন বাংলাদেশি পেসার এবাদত হোসেন। তামিম ইকবালের হাতে ক্যা🌼চ দিয়ে নিজের ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি তুলে চান্দিমাল বিদায় নিয়েছেন ১২৪ রান করে। তার বিদায়ে ভেঙে গেছে ম্যাথিউসের সঙ্গে ১৯৯ রানের জুটি। 

এরপর নতুন ব্যাটার নিরোশান ডিকওলাকেও (৯) দ্র✅ুত ফেরান সাকিব।  ফলে এই প্রতিবেদন লেখা পর্যন্ত চতুর✤্থ দিনের তৃতীয় সেশনে ১৬০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ৪৮২ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে লঙ্কানরা ১১৭ রানে এগিয়ে গেছে। 

অভি♈জ্ঞ ব্যাটার ম্যাথিউস ১০৭ ও নতুন ব্যাটার রমেশ মেন্ডিস ০ রানে অপরাজ✤িত রয়েছেন। বাংলাদেশের পক্ষে পেসার এবাদত ৪টি ও সাকিব নেন ৩টি উইকেট। 

এর আগে ২৮২ রানে ৫ উইকেট হারানো লঙ্কানরা ৮৩ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনে ব্যাটিংয়ে নেমেছিল। তৃতীয় দিনের তিন ঘন্টা বৃষ্টির কারণে এদিন আধা ঘণ্টা আগে ℱখেলা শুরু হয়। লঙ্কানরা দিন শুরু করে ম্যাথিউসের ৫৮ ও চান্দিমালের ১০ রানে। তারা আজ দুই সেশন অনায়াসে ব্যাটিং করে দলের সঙ্গে আরও ১৮৩ 🌌রান যোগ করেন।

এর মধ্যে ম্যাথিউস চট্টগ্রাম টেস্টের মতো ঢাকা টেস্টেও তুলে নেন অসাধারণ এক সেঞ্চুরি। এটি তারꩲ ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি। অন্যদিকে নিজের ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি তুলে নেন চান্🐟দিমাল।

আরও সংবাদ