ম্যাথিউস-চান্দিমালের ব্যাটেই লিড পেয়েছে শ্রীলঙ্কা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২৬, ২০২২, ১২:০১ পিএম
ছবি সংগৃহীত

ঢাকা টেস্টে ৫ উইকেটে ২৮২ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেছিল সফরকারী শ্রীলঙ্কা। এরপর দুই অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দীনেশ চান্দিমালের ব্যাটে ভর করে দারুণ শুরু করেছে শ্রীলঙ্কানরা। এদিন এখন পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশের করা ৩৬৫ রান ছাড়িয়ে লিড পেয়েছে সফরকারীরা। আগের দিন ফিফটি তোলা ম্যাথিউস সেঞ্চুরির পথে এগোচ্ছেন। আর চান্দিমাল পৌঁছে🅷 গেছেন হাফসেঞ্চুরিতে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত চতুর্থ দিনের প্রথম সেশন🐠 শেষে ১৩০ ওভারে ৫ উইকেটে ৩৬৯ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। ফলে প্রথম ইনিংসে লঙ্কানরা ৪ রানে এগিয়ে গেছে। দুই অপরাজিত ব্যাটার ম্যাথিউস ৯৩ ও চান্দিমাল ৬১ রানে অপরাজিত রয়েছেন।

বৃষ্টির কারণে আগের দিন তিন ঘন্টা খেলা বন্ধ থাকায় বৃহস্পতিবার (২৬ মে) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু হয় আধা ঘন্টা আগে। দিনের প্রথম বলটিই🔯 পায়ের ওপর করেন এবাদত হোসেন। যেখান থেকে দুই রান নিয়ে নেন চান্দিমাল। এমন শুরুর পরেও লঙ্কানদের ওপর আর চাপ প্রয়োগ করতে পারেনি বাংলাদেশের বোলাররা।

সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের বলে বিচ্ছিন্ন কিছু আবেদন হলেও উইকেট তোলার মতো বোলিং করতে পারেননি তারা। ফলে অনায়াসেইকেটেছে লঙ্কানদের প্রথম ঘণ্টা। এরপর টাইগার অধﷺিনায়ক মুমিনুল হক বোলিংয়ে এসে চান্দিমালকে কট বিহাইন্ডের ফাঁদে ফেলেন। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান এই ব্যাটার।

এরপর এই জুটি আর বাংলাদে♐শি বোলারদের কাছে বিপদে পড়ജেননি। ফলে লিড নিয়েই বিরতিতে যায় সফরকারীরা।