ম্যাথিউসের পর সেঞ্চুরি পেলেন চান্দিমালও

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২৬, ২০২২, ০২:০৪ পিএম
ছবি সংগৃহীত

ঢাকা টেস্টে অসাধারণ এক জুটি গড়েছেন লঙ্কান দুই ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দীনেশ চান্দিমাল। এর মধ্যে ম্যাথিউস সেঞ্চুরি তুলে নিয়েছেন চট্টগ্রামের পর ঢাকা টেস্টেও। এবার তার সঙ্গী চান্দিমালও♚ তুলে নিয়েছেন ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি। 

চতুর্থ দিনের দ্বিতীয় সেশনের ১৪৫তম ওভারে বোল🦩িংয়ে আসেন এবাদত। এসময় স্ট্রাইকিং প্রান্তে ৯১ রানে অপরাজিত ছিলেন চান্দিমাল। বাংলাদেশি এই পেসারকে টানা দুই বলে বাউন্ডারি হাঁকানোর এক বল পরেই এই🌠 কৃতিত্ব অর্জন করেন ৩২ বছর বয়সী এই ব্যাটার।

এই প্রতিবেদন লেখা পর🥂্যন্ত চতুর্থ দিনের দ্বিতীয় সেশনে ১৪৮ ওভারে ৫ উইকেটে ৪২৬ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। ফলে প্রথম ইনিংসে লঙ্কানরা ৬১ রানে এগিয়ে গেছে। দুই ൩অপরাজিত ব্যাটার ম্যাথিউস ১০৭ ও চান্দিমাল ১০৪ রানে অপরাজিত রয়েছেন। 

তৃতীয় দিনের টানা তিন ঘন্টা বৃষ্টির কারণে আজ আধা ঘণ্টা আগেই শুরু হয় চতুর্থ দিনের খেলা। লঙ্কানরা ৫ উইকেটে ২৮২ রানে ব্যাটিংয়ে নেমে আগের দিনের ১৬ রানের জুটি গড়া ম্যাথিউস ও চান্দিমাল জুটি দেড়শো ছাড়িয়ে গেছে। &n🌄bsp;

যদিও চান্দিমালকে ফেরানোর পথ তৈরি করেছিল বাংলাদেশ দল। অধিনায়ক মুমিনুল𒆙 হক নিজের প্রথম ওভার হাত ঘোরাতে এসে প্রায় সাফল্য পেয়েই গিয়েছিলেন। কিন্তু রিভিউ নিয়ে টিকে যান চান্দিমাল। একটি উইকেটের খোঁজে পানি-পানের বিরতির পর প্রথম ওভারেই আক্রমণে আসেন মুমিনুল। চতুর্থ বলটি অফ স্টাম্পের বাইরে পড়ে টার্ন করে বেরিয়ে যাওয়ার সময় ব্যাটের খুব কাছ ঘেঁষে জমা পড়ে কিপারের গ্লাভসে। রিভিউ নিয়ে বাঁচেন ব্যাটম্যান।

তখন ৪৩ রানে অপরাজিত চান্দিমাল পরে অর্ধ꧙শতক তুলে নেন। ১১৮ বলে এই মাইলফলক সᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ্পর্শ করেন তিনি। টেস্ট ক্যারিয়ারে ডানহাতি এই ব্যাটসম্যানের এটি ২২তম অর্ধশত। বাংলাদেশের বিপক্ষে চতুর্থ।

এরপর আগের দিন ফিফটির কোটা পূর্ণ করা ম্যাথিউস দ্বিতীয় সেশনে পান ক্যারিয়ারের ১৩তম শতকের দেখা। এরপর দায়িত্বশীল ব্যাট﷽িংয়ে চান্দিমালও তুলে নেন ক্যারিয়ারের ১২তম সেঞ✃্চুরি। দুই ব্যাটসম্যানের অপ্রতিরোধ্য ব্যাটিংয়ে বাংলাদেশের সামনে লিডের পাহাড় করছে সফরকারীরা।

আরও সংবাদ