চট্টগ্রামের পর ঢাকায়ও ম্যাথিউসের সেঞ্চুরি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২৬, ২০২২, ০১:৩৪ পিএম
ছবি সংগৃহীত

স্বাগতিক বাংলাদেশে🐽র বিপক্ষে চট্টগ্রামের প্রথম 🍰টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি করলেও মাত্র ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করেছিলেন শ্রীলঙ্কার অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস। এবার ঢাকা টেস্টেও তুলে নিলেন দায়িত্বশীল এক সেঞ্চুরি। এটি তার টেস্ট ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি। লঙ্কান সাবেক এই অধিনায়কের সঙ্গে চান্দিমালের জুটিতে বাংলাদেশকে চেপে ধরে এগিয়ে যাচ্ছে সফরকারীরা। 

এই🌼 প্রতিবেদন লেখা পর্যন্ত চতুর্থ দিনের দ্বিতীয় সেশনে ১৪২ ওভারে ৫ উইকেটে ৪০৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। ফলে প্রথম ইনিংসে লঙ্কানরা ඣ৪০ রানে এগিয়ে গেছে। দুই অপরাজিত ব্যাটার ম্যাথিউস ১০৪ ও চান্দিমাল ৮৬ রানে অপরাজিত রয়েছেন। 

বৃহস্পতিবার (২৬ মে) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যক্তিগত ৫৮ রানে চতুর্থ দিনের খ🌌েলা শুরু করেন ম্যাথিউস।  সেখান থেকে সতীর্থ চান্দিমালকে নিয়ে নির্বিঘ্নে কাটিয়ে দেন প্রথম সেশন। ফলে  প্রথম সেশন শেষে ৪ রানের লিড পেয়েছিল লঙ্কানরা। বিরতিতে যাওয়ার আগে ম্যাথিউস ৯৩ ও চান্দিমাল ৬১ রানে অপরাজিত ছিলেন। 

বিরতি থেকে ফিরে একপ্রান্তে চান্দিমাল হাত খুলে ব্যাটিং করতে থাকেন। তবে ম্যাথিউস দেখেশুনে ব্যাট করেন। তবে ১৪১তম ওভারে মোসাদ্দেকের করা চতুর্থ বলে সিঙ্গেল নিয়ে তুলে নেন সিরিজে টানা দুই সেঞ্চুরি। সঙ্গে সতীর্থ ꦦচান♏্দিমালও নিজের ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরির দিকেই এগিয়ে যাচ্ছে। 

 

আরও সংবাদ