অ্যাডিলেড টেস্টেও বড় হার ইংলিশদের 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২১, ০৩:৫৬ পিএম

এবারের অ্যাশেজে লড়াইটা হচ্ছে একপেশে। অস্ট্রেলিয়া সফরে এসে এখনো নিজেদের মেলে ধরতে পারেনি ইংলিশরা। ফলে দাপুটে অস্ট্রেলিয়ার কাছে প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও হারল রুটরা। অ্যাডিলেড টেস্টে ২৭৫ র﷽ানের জয় পেল স্বাগতিকরা। ফলে, পাঁচ ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে গেল স্মিথের দল। 

অ্যাডিলেড টেস্টের প্রথম দিন থেকেই নিজেদের দাপট অব্যাহত রাখে অস্ট্রেলিয়া। টেস্টের পঞ্চম দিনে জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৬ উইকেট। কারণ, চতুর্থ দিনেই ইংলিশ ব্যাটারদের চেপে ধরেছিল অজি বোলারর𒆙রা। ফলাফল হিসেবে টপ অর্ডারের চার চারটি উইকেট তুলে নিয়েছিল স্টার্করা। পঞ্চম দিনে এসেও নিজেদের সে দাপট ধরে রাখে অস্ট্রেলিয়া। 

৮২ রানে ৪ উইকেট নিয়ে পঞ্চম দিন শুরু করে ইংলিশরা। দিনের শুরুতেই অলি পোপকে তুলে নেন মিচেল স্টার্ক। ১২ রান করে নাথান লায়নের এলবিডব্লিওর শিকার হন অলরাউন্ডার বেন স্টোকস। এরপর ৬১ রানের জুটি গড়ে দলকে বিপদের হাত থেকে কিছুটা সাম🐼লে নেন জশ বাটলার ও ক্রিস ওকস। ৪৪ রান করে রিচার্ডসনের বলে বোল্ড হয়ে ফিরেন ওকস।  রবি♑নসনের ব্যাট থেকে আসে ৮ রান। 

২৬ রানের ইনিংস খেলেছেন জশ বাটলার। তবে রান করার চেয়ে ইনিংস বাঁচানোর দিকেই বেশী মনোযোগী ছিলেন তিনি। ২০৭ বল খেলে ধৈর্যের পরীক্ষা দিয়েছেন তিনি। তবে দুর্ভাগ্যবশত হিট আউট হয়ে সাজঘরে ফিরেন তিনি। সবশেষ ব্যাটার হিসেবে আউট হন জেমস অ💧্যান্ডারসন। সবমিলিয়ে ১৯২ রানেই থামে ইংল্যান্ডের ইনিংস। 

অজিদের হয়ে পাঁচ উইকেট নিয়েছেন ꦗঝাই রিচার্ডসন। দুইটি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ౠক ও নাথান লায়ন। 

এর আগে অ্যাডিলেড টেস্টের প্রথম ইনিংসে ৯ উইকেটে ৪৭৩ রান করে নিজেদের ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। মার্নাস লাবুশেন ১০৩, ডেভিড ওয়ার্নার ৯৫, স্টিভেন স্মিথ ৯৩ ও অ্যালে﷽ক্স ক্যারির ব্যাট থ📖েকে আসে ৫১ রান। ইংলিশ বোলার বেন স্টোকস তিন ও জেমস অ্যান্ডারসন নিয়েছেন দুটি উইকেট।

আরও সংবাদ