নিলামে উঠছে ম্যারাডোনার ব্যবহৃত বাড়ি-গাড়ি 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২১, ০৯:৪৫ পিএম

ফুটবল ক্যারিয়ার থেকে শুরু করে অবসর, সবসময়ই আলোচনায় থাকতে পছন্দ করতেন ফুটবল জাদুকর ডিয়েগো ম্যারাডোনা। কয়েকদিন আগেই তার মৃত্যুর এক বছর হয়েছে। মৃত্যুর পরেও যেন আলোচনা থামছে না ম্য♚ারাডোনাকে নিয়ে। এবার আলোচনায় এসেছেন অন্য এক কারণে। কারণ, এবার নিলামে উঠছে আর্জেন্টাইন কিংবদন্তির ব্যবহৃত বাড়ি ও গাড়ি।  

ম্যারাডোনার ব্যবহৃত বাড়ি ও গাড়ি নিলামে উঠবে রোববার। আর এই নিলামের নাম রাখা হয়েছে 'টেন অকশন'। বুয়েন্স আয়ারসে নিজের বাবা মাকে একটি বাড়ি উপহার দিয়েছিলেন ম্যারাডোনা। এবার সে বাড়িটিই উঠছে নিলামে। 

ভিলা ডেভোত নামের এই বাড়িটির প্রাথমিক দাম ধরা হয়েছে ৯ লক্🔴ষ ডলার। বাড়ি ছাড়াও আর্জেন্টাইন তারকার ব্যবহৃত বেশ কয়েকটি গাড়ি উঠছে নিলামে। যার মধ্যে একটি গাড়ি হচ্ছে বিএমডব্লু ৭৫০। এই গাড়িতে করেই সরাসরি মাঠে ঢুকেছিলেন তিনি। আর এই গাড়িটির ভিত্তিমূল্য ধরা হয়েছে আড়াই লক্ষ ডলার।

এꦜছাড়া ম্যারাডোনার ব্যবহৃত বেশ ক💧িছু জিনিসও উঠবে নিলামে। এই তালিকায় রয়েছে জুতা, টুপি, ফিদেল কাস্ত্রোর সঙ্গে ছবি, টি শার্ট, সই করা গিটার ইত্যাদি। সর্বমোট ৮৭টি জিনিস থাকবে নিলামে। 

ম্যারাডোনার সন্তানরাও এই নিলামের বিষয়ে সম্মতি প্রকাশ করেছেন। যদিও এই নিলামের বৈধতা নিয়ে প্রশ্ন উঠেছে। তবে সেই নিয়ে খুব একটা মাথা ঘামাচ্ছেন না উদ্যোক্তরা। সারা বিশ্বে ম্যারাডোনার ভক্ত ছড়িয়ে রয়েছে। প্রিয় তারকার স্মৃতি বিজড়িত জিনিস কেনার জন্য নিলামে ঝাঁপিয়ে পড়বꦏে ফুটবল রাজপুত্রের অনুরাগীরা। 

আরও সংবাদ