পুরস্কারের অর্থ বন্যা দুর্গতদের জন্য উৎসর্গ লিটন দাসের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৫:২২ পিএম
‘এনার্জেটিক ব্যাটার অব দ্য ম্যাচ’ পুরস্কার নিচ্ছেন লিটন দাস। ছবি : সংগৃহীত

রোববার রাওয়ালপিন্ডিতে সমাপ্ত ঐতিহাসিক টেস্ট ম্যাচ ১০ উইকেটে জিতেছে বাংলাদেশ। মুশফিকুর রহিম ম্যাচসেরার পুরস্কারের অর্থ দেশে বন্যা দুর্গতদের জন্য উৎসর্গ করার ঘোষণা দেন। সেইসঙ্গে লিটন দাসও তার পꦗুরস্কারের অর্থ বন্যা দুর্গতদের জন্য উৎসর্গ করেন।

লিটন বলেন, ‘‘পাকিস্তানকে প্রথমবার টেস্ট ཧম্যাচে হারিয়েছি, সেখানে অবদান রাখতে পেরে আনন্দিত ও গর্বিত। দেশে বন্যা পরিস্থিতির কারণে এই জয়টাও ঠিকমত উপভোগ করতে পারছি না, মনটা পড়ে আছে দেশে। আমি এই 🗹ম্যাচে ‘এনার্জেটিক প্লেয়ার অব দ্য ম্যাচ’ পুরস্কার হিসাবে প্রাপ্ত অর্থ বন্যার্তদের জন্য দেবার ঘোষণা দিচ্ছি। যারা দেশে আছেন, তারা সবাই সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসুন। যত বিপদ, তত ঐক্য। বাংলাদেশ হারবে না।’’

পাকিস্তান ৬ উইকেটে ৪৪৮ রানের বড় সংগ্রহ স্কোরবোর্ডে তুলে প্রথম ইনিংস ঘোষণা করে।  জবাবে ৫৬৫ রানের🐓 বিশাল সংগ্রহ ছিল বাংলাদেশের। লিড দাঁড়িয়েছিলো ১১৭ রানের। এই লিডই বাংলাদেশকে জয় এনে দিতে বিশাল সহায়তা করেছে।

দ্বিতীয় ইনিংসে মিরাজ-সাকিব সহ বাংলাদেশের বোলাররা রীতিমতো গলা চেপে ধরতে পেরেছিলো পাকিস্তানকে।  ফলে মাত্র ১৪৬ রানে অলআউট হয়ে যায় স্বাগতিক পাকিস্তান ক্রিকেট দল। সেখানে জয়ের জন্য লক্ষ্য পেলো মাত্র ৩০ রান। ৬.৩ ওভার এবং বিনা উ▨ইকেট ব্যায়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে ঐജতিহাসিক প্রথম জয়ের লক্ষ্য পূরণ করে টাইগাররা।