অজিদের ১৫৫ রানের লক্ষ্য দিল লঙ্কানরা 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১, ০৯:৪৫ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছিল শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া। এ ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়✃ে স্কোরবোর্ডে ১৫৪ রান করে লঙ্কানরা। জয়ের জন্য 💟অজিদের প্রয়োজন ১৫৫ রান। 

পাথুম নিশাঙ্কা ও কুশল পেরেরার ওপেনিং 🔯জুটিতে ব্যাটিংয়ে উদ্বোধন করতে আসে শ্রীলঙ্কা। তৃতীয় ওভারেই উইকেট হারায় লঙ্কানরা। ৯ বলে ৭ রান করে প্যাট কামিন্সের বলে ডেভিড ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে 🐭আউট হন নিশাঙ্কা। 

এরপর কুশল পেরেরা ও চারিথ আসানাল্কা মিলে চড়াও হতে থাকেন অজি বোলারদের উপর। দুইজনে ৪৪ বলেꩵ ৬৩ রানের জুটি গড়ে এগিয়ে নিতে থাকেন দলকে। কিন্তু তাদের জুটিতে বাগড়া দেন অ্যাডাম জাম্পা। স্মিথের হাতে ক্যাচ বানিয়ে আসালাঙ্কাকে ফেরান তিনি। আউট হওয়ার আগে একটি ছয় ও চারটি চারে ২৭ বলে ৩৫ রান করেন তিনি। 

এরপর হঠাৎ করেই ছন্দপতন ঘটে লঙ্কান ব্যাটারদের। ৭৮ রানে দুই উইকেট থেকে ৯৪ রানে ৫ উইকেট হয়ে যায় লঙ্কানরা। ওপেনার কুশল পেরেরা স্টা🎃র্কের বলে বোল্ড হওয়ার আগে করেন ২৫ বলে ৩৫ রান। একটি ছয় ও চারটি চারে এ রান করেন তিনি। 

আভিষ্কা ফা🔯র্নান্দো ও হাসারাঙ্গা ডি সিলভা কর♒েন ৪ রান করে। ১৯ বলে ১২ রান করেন দাসুন শানাকা। রাজাপাকশের ব্যাট থেকে আসে ৩৩ রান। আর ৯ রান করেছেন চামিকা করুনারত্নে। 

নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান করে শ্রীলঙ্ক🔴া। অস্ট্রেলিয়ার হয়ে দুইটি করে উইকেট নিয়েছেন মিচেল স🐓্টার্ক, প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা। 

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই জয় পেয়েছে এই দুই দ🧜ল। অজিরা হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে আর লঙ্কানরা জিতেছে টাইগারদের বিপক্ষে। 

আরও সংবাদ