ফাইনালে আবার ভারতকে চায় পাকিস্তান

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১, ০৮:৪৫ পিএম

শিরোনাম দেখে মনে হতে পারে পাকিস্তান এরই মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করে ফেলেছে। বিষয়টা মোটেও তেমন নয়। সেমি ফাইনালে উঠতেই তাদের পাড়ি দিতে হবে আরো অনেক পথ। তবে প্রথম দুই ম্যাচে দাপুটে🦩 জয়ে অনেকটাই চনমনে পাকিস্তান শিবির। বিশেষ করে বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে বাবর আজমদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। সেই আত্মবিশ্বাসে চোখ রেখে ফাইনালের স্বপ্ন দেখতেই পারেন তাদের ভারপ্রাপ্ত কোচ সাকলায়েন মোস্তাক।

দুই দেশের রাজনৈতিক বৈরিতায় দীর্ঘ দিন ধরেই বন্ধ ভারত-পাকিস্তান দ্বৈরথ। আইসিসির ইভেন্ট ছাড়া ভা💦রত-পাকিস্তান ম্যাচ দেখাই যায় না। এবারের বিশ্বকাপে শুরুর ম্যাচেই ভারতকে হারিয়ে চনমনে পাকিস্তান। অন্যদিকে ভারত এবারকার আসরের অন্যতম ভেফারিট। পাকিস্তানের পরবর্তী ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। সেই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সাকলায়েন বলেন, “যদি ভারত ফাইনালে ওঠে, তা হলে কিন্তু দারুণ হবে। আমি অন্তত সে রকমটাই মনে করি। তবে এ রকম আমি এই কারণে মনে করি না যে, আমরা ওদের হারিয়েছি। ওরা শক্তিশালী দল, সবাই ওদের ফেভারিট বলে মনে করে। দু’টো ম্যাচ খেললে সম্পর্ক আরও ভাল হয়ে যাবে।”

সাকলায়েনের কথায় বোঝা যাচ্ছে, তিনি ধরেই নিয়েছেন তার শিষ্যরা ফাইনাল🅠ে উঠবে। আর ভারত যদি উঠতে পারে, তাহলে দুই দলের আবার দেখা হবে। এখন দেখা বিষয় পাকিস্তান তাদের এই জয়ের ধারা অব্যাহত রেখে ফাইনাল নিশ্চিত করকে পারে কিনা।

সেটা অবশ্য ভবিষ্যতই বলে দেবে। তবে সাকলায়েন বন্ধুত্বের আকাঙ্ক্ষা নিয়েই আবার ভারতের মুখোমুখি হতে চাইছেন। দুই দেশের বিরোধ পেছনে ফেলে বন্ধুত্বটাই চান তিনি। প্রথম ম্যাচ শেষে দুই দলের খেলোয়াড়দের মধ্যে যে সম্প্রীতির দৃশ্য দেখা গ💜েছে, তাদে মুগ্ধ সাকলায়েন। আর এই বন্ধুত্বরই পুনরাবৃত্তি চাইছেন পাকিস্তানের সাবেক এই স্পিনার।

সাকলয়েনের কথায়, “আগের খেলায়, বিরাট কোহলি, ধোনি এবং আমাদের খেলোয়াড়রাও যেভাবে একে অপরের দিকে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছে, তাতে একটি শক্তিশালী বার্তা দিয়েছে তারা। আমরা সবাই মানুষ, আমরা সবাই একে অপরকে ভালবাসি, এটা শুধুই একটি খেলা। এই বার্তা দেওয়ার জন্য খেলোয়াড়দের টুপি খোলা অভিনন্দন। বন্ধুত্বের জয় হোক, হার হোক শত্রুতার।”&n🌼bsp;