ক্রিকেটিও চেতনার বহিঃপ্রকাশ ঘটালেন পাক অধিনায়ক 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১, ০৭:৫৫ পিএম

সাম্প্রতিক সময়ে আইপিএলে ইয়ন মরগান ও রবিচন্দ্রন অশ্বিনের মধ্যকার আউটের বিতর্ক নিয়ে আলোচনা-সমালোচনা হয়েছে অনেক। ক্রিকেট ম✨াঠে ‘স্পিরিট অফ ক্রিকেট’ হারিয়ে যাচ্ছে এমনটাই আলোচনা হচ্ছিল। এমন সময়ের মধ্যেই ক্রিকেটীয় মনোভাবের এক দারুণ নিদর্শন দেখালেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আম্পায়ার শিমরন হেটমায়ারকে আউট দিলেও পাকিস্তান অধিনায়ক তাকে ফিরিয়ে আনেন ক্রিজে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নেমেছিল পাকিস্তান। সবকিছু ছাপিয়ে ক্রিকেটের স্পিরিট জাগ্রত করে আলোচনায়꧂ বাবর 𒀰আজম। 

এই ম্যাচে ঘটনাটি ঘটে ইনিংসের ১৫তম ওভারে। পা🍎কিস্তানি পেসার হাসান আলীর ওভারের পাঁচ নম্বর বলে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান শিমরন হেটমায়ার পুল করতে গিয়েও ব্যাটে বলের সংযোগ করতে পারেননি। কিন্তু ত🌄ারপরেও স্পষ্ট এক আওয়াজ শুনতে পান আম্পায়ার। ফলে তাকে আউট দিয়ে দেন আম্পায়ার। 

কিন্তু আম্পায়ারের এমন সিদ্ধান্তে একেবারেই খুশি ছিলেন না হেটমায়ার। তিনি দাবি করেন বল ব্যাটে না বরং 🉐চেন হেলমেটে লাগায় শব্দ শোনা যায়। কিন্তু ওয়ার্ম আপ ম্যাচে ডিআরএস না থাকায় সাজঘ𒐪রের উদ্দেশ্য রওনা দেন তিনি। 

তবে হঠাৎ করেই আম্পায়ারের সিদ্ধান্ত না 💖মেনে হেটমায়ারকে ক্রিজে পুনরায় ব্যাট করার জন্য ডাকেন বাবর। &🎉nbsp;

ঘটনাটি প্রস্তুতি ম্যাচে ঘটলেও বাবরের ক্রিকেটীয় চেতনাই এই ঘটনার মাধ্যমে প্রকাশ পায়। হেটমায়ার অবশ্য বেশী একটা রান করতে পারেনি। তার ব্যাট থেকে আসে ꩵ২৪ বলে ২৮ রান। 

আরও সংবাদ