‘বিশ্বকাপ জেতার সম্ভাবনা নেই পাকিস্তানের’ 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১, ০৩:৩৩ পিএম

বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে ক্রিকেটাররা অংশ নেয় সোনালী ট্রফিতে চুমু দেওয়ার জন্য। এজন্য নিজ দেশের সাবেক ক্রিকেটার থেকে শুরু করে স✤কল ক্রীড়াভক্তের থাকে সমর্থন। কিন্তু সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তানের বেলায় হয়েছে ঠিক তার উল্টো। পাকিস্তানের নাকি বিশ্বকাপ জেতার সামর্থ্য নেই এমনটাই জানিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার জালাল উদ্দীন। 

যেখানে সাবেক ক্রিকেটার হিসেবে অনুজদের 𝓀সমর্থন দেওয়ার কথা সেখানে এমন কথায় মন খাꦗরাপ হতেই পারে পাকিস্তানের প্রতিনিধিদের। কারণ দ্বিতীয় বারের মতো ট্রফি জয়ের স্বপ্ন নিয়েই বিশ্বকাপে যাচ্ছে পাকিস্তান। ওয়ানডে ক্রিকেটে প্রথম হ্যাটট্রিকের মালিক অনুজদের নিরাশার কথাই শুনিয়েছেন। অবশ্য তার কথার পেছনে যুক্তি দাঁড় করিয়েছেন তিনি। 

পাকিস্তান🌳ের দ্য নিউজের সঙ্গে আলোচনার সময় জালাল উদ্দীন বলেন, ‘বিশ্বকাপের আগে সব দল যেখানে নিজেদের দল গোছাতে ব্যস্ত ছিল। সেখানে পাকিস্তান ব্যস্ত ছিল পুরো দল পরিবর্তনে। বিশ্বকাপের একমাস বাকি থাকতে হেড কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ, ফিল্ডিং কোচ এমনকি তাদের সহকারী কোচকে পর্যন্ত পরিবর্তন করেছে তারা।’

তার মতে খেলার তিন বিভাগে লড়ার মতো শক্তি সামর্থ্য নেই পাকিস্তানের। এমনকি প্রতিপক্ষ যদি শক্ত হয় তাহলে তাদের অবস্থা খারাপ হবে বলে জানান তিনি🌟। তবে অনুজদের চাপ মুক্ত থেকে খেলার ব্যাপারে উৎসাহিত করেন তিনি। 

বিশ্বকাপে ফেবারিটের তালিকায় পাকিস্তান সম্পর্কে জালাল উদ্দীন বলে🌌ন, ‘ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোনো বিভাগেই এবার শক্তিশালী দলের বিপক্ষে লড়াই করার ক্ষমতা নেই আমাদের। তাছাড়া এবারের আসরের শিরোপা জেতার ফেবারিট দলের তালিকায়ও আমরা꧑ নেই। এজন্য অবশ্য পাকিস্তান চাপমুক্ত থাকবে, যা তাদের সাহায্য করবে। কারণ সবাই দেখেছে গত কয়েক ম্যাচে আমরা কেমন খেলেছি এবং আমাদের ক্রিকেট প্রশাসন কী ধরণের পরিবর্তনের মধ্যে দিয়ে গেছে।’

আরও সংবাদ