যে দুই লজ্জার রেকর্ডে বাংলাদেশ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১, ১২:০৪ পিএম

রোববার স্কটল্যান্ডের কাছে ৬ উ𓂃ইকেটে হেরেছে বাংলাদেশ। এই হারে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বটা কিছুটা কঠিন হয়ে গেল টাইগারদের জন্য। মဣূল পর্বে যেতে পরের দুই ম্যাচে কোনো ভুল করা চলবে না। স্কটিশদের কাছে হেরে আত্মবিশ্বাসে চিড় ধরা বাংলাদেশ সেটা কতটা পারবে, তা সময়ই বলে দেবে।

এদিকে গতকালের হারের ভেতর লজ্জার রেকর্ডও রয়েছে মাহমুদউল্লাহদের। দুই উইকেট নিয়ে সাকিব আল হাসন যেমন ইতিহাস গড়েছেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট🅷ের মালিক হিসেবে রেকর্ডের খাতায় নিজের নাম লিখিয়েছেন; তেমনি দলীয় ব্যর্থতায় লজ্জার রেক🧔র্ড গেড়েছে বাংলাদেশ। 

গতকাল ১৪১ রানের রক্ষ্যে খেলতে নেমে পাওয়ার প্লের ৬ ওভারে ২ উইকেটে ২৬ রান তুলতে পারে বাংলাদেশ। যা আন্তর্জাতিক টি-টোয়েন্টির পাওয়ার প্লেতে স্কটিশদের বিপক𒀰্ষে আইসিসির কোনো পূর্ণ সদস্যর করা সর্বনিম্ন স্কোর। 

লজ্জার খতিয়ান এখানেই শেষ নয়। গাত কালকের হারটি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ২০তম হার। এটিও রেকর্ড। প্রথম দল হিসেবে এই টুর্নামেন্টে ২০ ম্যাচে হারের স্বাদ পেল বাংলাদেশ। ২০০৭ সাল থেকে কাল পর্যন🎉্ত মোট ২৬টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এই ২৬ ম্যাচে বাংলাদেশ জিতেছে পাঁচটিতে, পরিত্যক্ত হয়েছে একটি।