পাকিস্তানকে নিজেদের মাঠে আমন্ত্রণ জানাতে চায় আফগানিস্তান

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২১, ০৩:৩২ পিএম

তালেবানের ক্ষমতা দখলের পর আফগান ক্রিকেটে বদলে গেছে অনেক কিছুই। এত দিন ঘরের মাঠে সিরিজ খেলতে পারত না রশীদ খান, মোহাম্মদ নবীরা। তবে নিজেদের মাঠে খেলা আয়োজন করতে চায় আফগানিস্তান। আ🐲ফগানিস্তানে ক্রিকেট খেলার জন্য পাকিস্তানকে আমন্ত্রণ জানাতে চান আফগানদের নবনিযুক্ত ক্রিকেট চেয়ারম্যান আজিজুল্লাহ ফজলি।

বুধবার (২২ সেপ্টেম্বর) আজিজুল্লাহ ফজলি বলেন, এক দিনের সিরিজের জন্য পাকিস্তানকে তাদের দেশে আমন্ত্রণ জানাতে চান। এ জন্য চলতি স꧃ꦜপ্তাহের শেষে পাকিস্তান ভ্রমণ করবেন তিনি। 

আফগানিস্তানে সরকারের এম🌞ন পরিবর্তনের কারণে তারা টেস্ট ম্যাচ খেলতে পারবে কি না, তা নিয়ে প্রশ্ন জাগছে। কারণ, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের নিয়মা💮নুযায়ী টেস্ট খেলার জন্য দেশগুলোর অবশ্যই মহিলা দল থাকতে হবে।

আফগানিস্তানে ঘটে যাওয়া সাম্প্রতিক ঘটনাবলি সম্পর্কে কোনো ধরনের মন্তব্য💖 করতে চাননি ফজলি। তবে তিনি দেশের আঞ্চলিক ক্রিকেট পরিদর্শনের 🎉পরিকল্পনা করেছেন।

কাবুল থেকে ফোনে সংবাদমাধ্যম এএফ﷽পিকে ফজলি বলেন, “আমি ২৫ সেপ্টেম্বর পাকিস্তান সফর করব। তারপর ভারত, বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরাতে ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে দেখা করব।&rdqu🗹o;

ফজলি আরও বলেন, &ldquღo;আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রমিজ রাজার সঙ্গে দেখা করব। সেপ্টেম𓄧্বরে শ্রীলঙ্কায় যে সিরিজটি হওয়ার কথা ছিল, তার জন্য পাকিস্তানকে নিজেদের মাটিতে খেলার প্রস্তাব দেব।”

পাকিস্তান 🌊ও আফগানিস্তানের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। তবে শ্রীলঙ্কায় কোভিডের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ার কারণে তা বাতিল করা হয়।

আরও সংবাদ