যেখানে মেসিকে পেছনে ফেললেন রোনালদো 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২১, ০৭:২৬ পিএম

সবচেয়ে বেশী পারিশ্রমিক পাচ্ছেন কোন ফুটবলার, তা জানার আগ্রহ সবার। বিশ্ববিখ্যাত ফোবর্স ম্যাগাজিন এবার সে তথ্যই জানিয়েছে। ছয় বারের ব্যালন ডি'অর জয়ী লিওনেল মেসিকে পেছনে ফেলে সবচেয়ে বেশী পারিশ্রমিক পাওয়া ফুটবলার হয়েছেন পাঁচ বারের ব্যালন ডি'অর জয়ী তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। 

চলতি মৌসুম🗹ে জুভেন্টাস থেকে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছেন রোনালদো। ওল্ড ট্রাফোর্ডে বেতন ও বোনাস মিলে তার আয় হবে ৭০ মিলিয়ন ডলার। এছাড়া পৃষ্ঠপোষক থেকে পাবেন প্রায় ৫৫ মিলিয়ন ডলার। মানে মোট বেতনের পরিমাণ দাঁড়াচ্ছে ১২৫ মিলিয়ন ডলার। 

পৃষ্ঠপোষক থেকে রোনালদোর চেয়ে বেশী আয় করেন মাত্র তিনজন খেলোয়𒁏াড়। রজার ফেদেরারের আয় ৯০ মিলিয়ন ডলার, লেব্রন জেমসের আয় ৬৫ মিলিয়ন ডলার ও ৬০ মিলিয়ন ডলার আ🧜য় করেন টাইগার উডস।  

এদিকে এতদিন শীর্ষস্থান ধরে রাখলেও তা রোনালদোর কাছে হাতছাড়া করেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। মেসির আয় ১১০ মিলিয়ন ডলার, এর মধ্যে পিএস༒জি থেকে বেতন ও বোনাসের পরিমাণ হচ্ছে ৭৫ মিলিয়ন ডলার। 

এদিকে মেসির ক্লাব সতীর্থ নেইমার এবং♋ কিলিয়ান এমবাপ্পে রয়েছেন যথাক্রমে তালিকার তৃতীয় এবং চতুর্থ স্থানে।

নেইমার ২০২১-২২ মৌসুমে উপার্জন করতে যাচ্ছেন ৯৫ মিলিয়ন ডলার। অন্যদিকে এমবাপ্ဣপের আয় মাত্র ৪৩ মিলিয়ন ডলার। 

পঞ্চম স্থানে থাকা লিভারপুলের ফরোয়ার্ড মোহাম্মদ সালাহর আয় ৪১ মিলিয়ন ডলার। আর বায়ার্ন মিউনিখের রবার্ট লেওয়ানডোস্কি ৩৫ মিলিয়ন ডলার আয় করে꧋ আছেন তালিকার ষষ্ঠ স্থানে।

বার্সেলোনার সাবেক মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা ৩৫ মিলিয়ন ডলার উপ๊ার্জনের করে রয়🐠েছেন সঙ্গে সপ্তম স্থানে।

তালিকার অষ্টম স্থানে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পল পগবা, যিনি ৩৪ মিলিয়ন ডলার উপার্জন করতে যাচ্ছেন। অন্যদিকে রিয়াল মাদ্রিদের গ্যারেথ বেল ৩২ মিলিয়ন ডলার উপার্জন নিয়ে নবম স্থানে থাকা একমাত্র ব্রিটিশ খেলಞোয়াড়।

শীর্ষ দশে জায়গা করে নিয♔়েছেন আরেকজন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়। প্রাক্তন চেলসি উইঙ্গার ইডেন হ্যাজার্ড ২৯ মিলিয়ন ডলার উপার্জন করবেন।

আরও সংবাদ