কিংসলেকে নিয়েই সাফের দল ঘোষণা বাফুফের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২১, ০৬:৩২ পিএম

বেশ কয়েক বছর ধরেই বাংলাদেশের ক্লাবে খেলছেন নাইজেরিয়ান এলিটা কিংসলে। বাংলাদেশের জাতীয় দলে খেলার জন্য নাইজেরিয়ার নাগরিকত্ব ছেড়ে নিয়েছেন বাংলাদেশের নাগরিকত্ব। তার স্বপ্ন এখন সত্য হওয়ার পথে। এরই মধ্যে বাংলাদেশের ২৬ সদꦛস্যের প্রাথমিক দলে স্থান পেয়েছেন তিনি। 

বুধবার (২২ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলন করে দল ঘোষণা করেন সদ্য নিয়োগপ্রাপ্ত কোচ অস্কার ব্রুজন। বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন্স বসুন্ধরা কিংসের ১০ জন খেলোয়াড় জায়গা পেয়েছেন প্রাথমিক দলে। আবাহনী লিমিটেডের পাঁচ, সাইফ স্পোর্টিং ক্লাবের চার ও চট্টগ্রাম আবাহনীর জায়গা পেয়েছেন দুইজন করে। এছাড়া শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও উত্তর বারিধ๊ারার একজন করে রয়েছেন প্রাথমিক দলে।

বাংলাদেশের প্রাথমিক দলে এলিটা আছেন কি না, তা নিয়ে কোচ জানান, “এই তালিকায় এলিটা আছে। তবে সে খেলতে পারবে কি না, তা জানি না। তাই এর মধ্যে আমি বিকল্প পরিকল্পনা করে রেখেছি। শুধু একজনের ওপর নির্ভর না করে স্ট্রাইকিং পজিশনে যারা গোল এনে দিতে পারবে তাদের মধ্যে দুꦏইজনকে বাছাই করতে চাই।” 

আগা🃏মী ১ অক্টোবর মালদ্বীপে বসবে সাফ চ্যাম্পিয়নশিপের ত্রয়োদশ আসর🦄। 

২৬ জনের প্রাথমিক দল

আনিসুর রহমান, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, কাজী তারিক রায়হান, বিপলু আহমেদ, মহাবুবুর ꦯরহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, এলিটা কিংসলে, মতিন মিয়া, আতিকুর রহমান ফাহাদ, শহিদুল আলম সোহেল, সোহেল রানা, সাদ উদ্দিন, জুয়েল রানা, টুটুল হোসেন বাদশা, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, জামাল ভূইয়া, রাকিব হোসেন, মানিক হোসꦑেন মোল্লা, রেজাউল করিম, মোহাম্মদ আতিকুজ্জামান, আশরাফুল ইসলাম রানা, মেহেদী হাসান ও সুমন রেজা।

আরও সংবাদ