নিউজিল্যান্ড সিরিজ না হওয়ায় আর্থিক ক্ষতিতে পিসিবি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২১, ০৮:১০ পিএম

নিরাপত্তাজনিত কারনে রাওয়ালপিন্ডিতে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ শুরু হওয়ার ঠিক আগে হঠাৎ করে সফর বাতিল করে নিউজিল্যান্ড। এর ফলে কয়েক লক্ষ টাকা আর্থিক ক্ষতির সম্মুখ♎🦩ীন হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। 

পিসিবির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সংবাদ মাধ্যম ডনকে বলেন, "নিরাপত্তাজনিত কারণ ছাড়াও, এটি ক্রিকেট বোর্ড, সরকার ,নিরাপত্তার সঙ্গে যারা যুক্ত এবং পাকিস্তানে আন্তর্জাতিক 💫ক্রিকেট পুরোপুরি ফেরানোর জন্য আমরা যারা চেষ্টা চালাচ্ছি তাদের জন্য এটি একটি আঘাত।"

এই সিরিজে ওয়ানডে ম্যাচ শেষে লাহোরে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিউইদের এমন আচরণে আইসিসি থেকে কোনো ধরণের সহায়তা পায়নি পিসিবি। আইসিসিতে যেহেতু ভারতীয় বোর্ড শ✨ক্তিশালী, তাই পিসিবির পক্ষে নিউজিল্যান্ডের কাছ থেকে ক্ষতিপূরণের নেওয়া সহজ হবে না।

ওই কর্মকর্তা বলেন, "আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কাছে নিউজিল্যান্ড ক্রিকেটের ব💝িরুদ্ধে বিষয়টি 🅠উত্থাপন করলেও কোনো লাভ হবে না।"

২০০৩ সালে পর প্রথমবার পাকিস্তান সফর করেছিল নিউজিল্যান্ড। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও ঘোষণা করেছিল যে তারা 🐈আগ💛ামী কয়েক দিনের মধ্যে পাকিস্তান সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। ;

ইংল🌸্যান্ডের পুরুষ দল ২০০৫ সাল থেকে পাকিস্তানে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। আর মহিলারা পꦐ্রথমবারের মতো এখানে আসছেন।

ওই𝓡 কর্মকর্তা জানান, “ইংল্যান্ড এখন সফর করবে এমন খুব বেশি আশা নেই।”

তবে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন আশা ꦉকরেছ🧜িলেন যে পাকিস্তানে নিরাপত্তা সমস্যা সমাধান হবে।

টুইটারে ভন লিখেছেন, "এটা পাকিস্তান ক্রিকেটের জন্য খুবই লজ্জাজনক। শেষ মুহুর্তের এমন স🌜িদ্ধান্তে পিসিবি ব্যাপক♐ভাবে আর্থিক ক্ষতিগ্রস্ত হবে। আশা করি পাকিস্তানে আবার ক্রিকেট খেলার জন্য নিরাপত্তার সমস্যাগুলি সমাধান করা যেতে পারে।"

আরও সংবাদ