নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফর বাতিল কিউইদের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২১, ০৪:৩৩ পিএম

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শুরু হওয়ার কথা ছিল আজ। কিন্তু নিরাপত্তাজনিত কারণে এ সফর বাতিল করেছে নিউজিল্য🦩ান্ড। রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে শুরু হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ে হয়নি টস।

এই সিরিজে তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। খে🍰লার জন্য কোনো দলই তাদের হোটেল ত্যাগ করেনি। আর দর্শকদেরও স্টেডি🌳য়ামে প্রবেশ করতে দেওয়া হয়নি।

দীর্ঘ সময় অপেক্ষার পর এক বিবৃতিতে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে, “পাকিস্তানের জন্য নিউজিল্যান্ড সরকারের হুমকির মাত্রা বেড়ে যাওয়া ও এনজেডসি নিরাপত্তা উপদেষ্টাদের পরামর্শ অন♉ুযায়💙ী, এটা ঠিক করা হয়েছে যে ব্ল্যাকক্যাপরা এ সফর চালিয়ে যাবে না।”

নিউজিল্যান্ড দল এখন পাকিস্তানে ছাড়ার 🐼প্রস্তুতি নিচ্ছে।

এনজিডিসির প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট এক বিবৃতিতে বলেন, “আমি বুঝতে পারছি এটি পিসিবির জন্য একটি ধাক্কা হবে। যারা দুর্দান্ত আয়োজক হয়েছে, কিন্তু খেলোয়াড়দের নিরাপত্তা সর্বাধিক গুরুত্বপূর্ণ এবং আমরা বিশ্বাস করি এটিই একমাত্র পথ।ﷺ”

পিসিবি একটি বিবৃতিতে এমন সিদ্ধান্তে অসন্তুষ্টি প্রকাꦜশ করেছে। 

পিসিবি জানিয়েছে, “পিসিবি এবং পাকিস্ꦛতান সরকার সফরকারী সব দলের জন্য নিখুঁত নিরাপত্তার ব্যবস্থা করেছে। আমরা নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকেও এর আশ্বাস দিয়েছি। প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছিলেন এবং তাকে জানিয়েছিলেন যে আমাদের সেরা বুদ্ধিমত্তা রয়েছে এবং সফরকারী দলের জন্য কোনো নিরাপত্তা হুমকি নেই।” 

পিসিবি আরও জানায়, “নিউজি꧂ল্যান্ড টিমের নিরাপত্তা কর্মকর্তারা এখানে থাকার সময় পাকিস্তান সরকারের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে।”

নিউজিল্যান্ড স্কোয়🔥াড ১১&nb𒐪sp;সেপ্টেম্বর ইসলামাবাদে অবতরণ করেছিল।

আরও সংবাদ