আর্জেন্টিনার ফুটবল মাঠে সংঘর্ষে নিহত ১

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ১১:২২ এএম

ইন্দোনেশিয়ার পর এবার আর্জেন্টিনার ফুটবল মাঠে সংঘর্ষ হয়েছে। বুয়েনেস এইরেসের বাইরে বোকা জুনিয🌳়র্স এবং জিমনেসিয়া ওয়াই এসগ্রিমার মধ্যে একটি ম্যাচ অনুষ্ঠিত হচ্ছিল। এ সময় সংঘর্ষ স্টেডিয়ামের বাইরে এবং মাঠের মধ্যে ছড়িয়ে পড়লে এক ব্যক্তি মারা যান।

আর্জেন্টিনার রাজধানী বুয়েনেস এইরেসের প্রায় ৫০ কিলোমিটার দক্ষিণে লা প্লাতার কারমেলো জেরিলো স্টেডিয়ামের বাইরে এ ঘটনা ঘটে। পুলিশ স্টেডিয়ামে রাবার বুলেট এবং কাঁদানে গ্যাস ছুড়তে বাধ্য হয়। কারণ, সংঘর্ষ পুলিশের 🧸নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। স্টেডিয়ামের ভেতরেও সংঘর্ষ চলছিল। ভিডি🍃ও ফুটেজে দেখা যায়, দর্শকরা মাঠে নেমে সহিংসতা থেকে বাঁচার চেষ্টা করছেন।

মাঠে আর্জেন্টিনা লিগের প😼্রথম বিভাগের ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছিল। বুয়েনস এইরেস প্রদেশের নিরাপত্তামন্ত্রী সার্জিও বার্নি বলেন, ‘আমি নিশ্চিত করে বলতে পারি, স্টেডিয়ামের ঘটনায় ৫৭ বছর বয়সী একজনের মৃত্যু হয়েছে। এই ব্যক্তি হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।‍‍’

ঘটনার আকস্মিকতায় শিশু, নারীসহ সবাই স্টেডিয়ামের ভেতরের দিকে ছোটাছুটি করে। 🐠পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায় এবং সেখানে কোনো নিরাপত্তাব্যবস্থা ছিল না। পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করলে সবাই শুয়ে, বসে নিজেদের রক্ষা করার চেষ্টা করে।

এর আগে ইন্দোনেশিয়ায় একটি স্টেডিয়ামের ভেতরে সহিংসতায় পুলিশের টিয়ার গ্যাস নিক্ষেপের কারণে ৩২ শিশুসহ কমপক্ষে ১৭৭ জন নিহত হয়েছিল। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই আর্জেন্টিনার মাঠে মারাত্মক সহিংসতা দেখা যায়।
 

আরও সংবাদ