মেসি, রোনালদোকে ছাড়িয়ে সর্বোচ্চ আয় এমবাপ্পের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ১০:৩২ এএম

পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে বর্তমান বিশ্বের সর্বোচ্চ আয় করা ফুটবল খেলোয়াড়। ফোর্বস ম্যাগাজিন অনুসারে, লিওনেল মে⭕সি ও ক্রিশ্চিয়ান💙ো রোনালদো ছাড়া অন্য কোনো খেলোয়াড় হিসেবে গত আট বছরে এই প্রথমবারের মতো তালিকার শীর্ষে উঠেছেন তিনি।

২৩ বছর বয়সী এমবাপ্পের ২০২২-২৩ মৌসুমে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১২ কোটি ৮০ লাখ ডলার। এটি ফোর্বসের বার্ষিক আয়ের রেকর্ড। যেখানে ফ্রেঞ্চ তারকার পিএসজি সতীর্থ মেসি আয় করতে পারেন ১💎২ কোটি ডলার এবং ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড় রোনালদোর সম্ভাব্য আয় ১০ কোটি ডলার। পিএসজির আরেক তারকা ব্রাজিলিয়ান নেইমার আয় করবেন ৮ কোটি ৭০ লাখ ডলার এবং লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ ৫ কোটি ৩০ লাখ ডলার আয় নিয়ে শীর্ষ পাঁচে๊ থাকবেন।

প্রথমবার আয়ের তালিকায় সেরা দশে ঢ꧙ুকেছেন আর্লিং হল্যান্ড। বরুশিয়া ডর্টমুন্ড থেকে গত গ্রীষ্মের দল🍎বদলে তিনি ম্যানচেস্টার সিটিতে আসেন। নরওয়ের এই ফরোয়ার্ড ৩ কোটি ৯০ লাখ ডলার আয় নিয়ে ষষ্ঠ স্থানে আছেন। 

ফোর্বস রিপোর্টে🐎 বলা হয়েছে, মেসি এবং রোনালদো তাদের গৌরবময় ক্যারিয়ারের শেষপ্রান্তে চলে এসেছেন। মোট ১০ জন সর্বোচ্চ বেতনভোগী ফুটবল খেলোয়াড় এই মৌসুমে ৬৫ কোটি ২০ লাখ ডলার রেকর্ড আয় করবেন। গত বছর  তাদের আয় ছিল ৫৮ কোটি ৫০ লাখ ডলা꧂র। তাদের সম্মিলিত আয় বেড়েছে ১১ শতাংশ।