চাপের মুখে ভেঙে পড়ে বাংলাদেশ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২, ১১:০৪ এএম

এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের স্কোর ছিল স্বস্তির। দলীয় ১৮৩ রান করে লঙ্কানদের ব𒐪্যাটিংয়ে পাঠায় টাইগাররা। তবে বাংলাদেশের এমন রান টপকাতে লঙ্কান ব্যাটারদের একপ্রকার সহায়তাই করেছেন বোলাররা।

মাত্র দুই ম্যাচেই এশিয়া কাপে বাংলাদেশের ভাগ্য নির্ধ♓ার🌠ণ হয়ে গেছে। প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে ৭ উইকেটে শোচনীয় পরাজয় ঘটলেও দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের কাছাকাছি পৌঁছেও হতাশায় শেষ হয় এবারের এশিয়া কাপের সফর। বাংলাদেশকে হারিয়ে লঙ্কানরা সুপার ফোর নিশ্চিত করেছে।

শ🌺্রীলঙ্কার বিপক্ষে অভিষেক হয়েছে 💧টেস্টে দারুণ পারফর্ম করা এবাদত হোসেনের। তবে অভিষেকে হতাশা উপহার দিয়েছেন এই পেসার। তিনি ২টি নো বল ও ৬টি ওয়াইড দেন। ৪ ওভারে ৩ উইকেটের বিনিময়ে সর্বোচ্চ ৫১ রান দেন তিনি। এ ছাড়া অফ স্পিনার মেহেদি হাসানও প্রতিপক্ষকে ২টি নো বল দিয়েছেন।

দল গুরুত্বপূর্ণ মুহূর্তে চাপ নিতে পারে না বলে মনে করছেন দলের অধিনায়ক সাকিব আল হাসান। ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে তিনিꦜ বলেন, “কোনো অধিনায়কই চায় না তার দলে𝄹র কেউ নো বল করুক। আমরা অনেক ওয়াইড ও নো বল করেছি। এটা অনেক বড় অপরাধ। চাপের মধ্যে ছিলাম। আমরা নিয়ন্ত্রণহীন খেলেছি। চাপের মধ্যে বুঝতে পারিনি আসলে কী করতে হবে।”