অলরাউন্ডার সাকিবের বিশ্বরেকর্ড

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ০৫:০৪ এএম
ছবি- সংগৃহীত

বিশ্ব ক্রিকেটে অলরাউন্ডারদের কাতারে কিংবদন্🐎তিদের পাশে নিজের নামটি আগেই লিখিয়ে⭕ছিলেন বাংলাদেশের ‍‍`পোষ্টার বয়‍‍` সাকিব আল হাসান। অনেক রেকর্ডের মালিক এই অলরাউন্ডার এবার গড়েছেন বিশ্ব রেকর্ড। প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একশ উইকেট ও দুই হাজার রানের অনন্য এক রেকর্ড করেছেন সাকিব।

টি-টওোয়েন্ট🔜ি ক্যারিয়ারে সাকিব একশ উইকেটে দেখা পেয়েছেন অনেক আগেই। এবার ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে এই ফরম্যাটে ২ হাজার রান এবং ১০০ উইকেট নেওয়ার কীর্তি দেখিয়েছেন তিনি।

মাহমুদউল্লাহ রিয়াদের (২০২০) পর দ্বিতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে টি-টোয়েন্টিতে দুই হাজারি ক্লাবে🔯 প্রবেশ করেছেন এই অলরাউন্ডার।

রোববার (৩ জুলাই) ডোমিনিকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলকে জেতাতে পারেননি সাকিব। তবে ব্যাট হাতে একা শেষ পর্যন্ত লড়াই করেছেন তিনি। ৪৫ বলে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের দশম ফিফটি হাঁকানোর পর ইনিংসের ১৯তম ওভারে ওবেদ ম্যাকয়কে ছক্কা হাঁকিয়ে দুই 🌜হাজার রানে পা রাখেন সাকিব। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ৫২ বলে ৬৮ রানে। আর এই শৈল্পিক ইনিংসটি সাতটি চার ও দুটি ছয়ে সাজানো।

বর্তমানে ৯৮ ম্যাচে সাকিবের উইকেট সংখ্যা ১২০টি এবং ব্যাট হাতে রান করেছেন ২ হাজার ৫ রান। এ⭕র আগে ১০০ উইকেট এবং ১ হাজার রানের ‌‘ডাবল’ গড়া ইতিহাসের প্রথম ক্রিকেটারও ছিলেন সাকিব। 

আরও সংবাদ