সাকিবের লড়াইয়ের পরও ৩৫ রানে হারলো বাংলাদেশ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ০৪:৩৩ এএম
ছবি- সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাওয়ার প্লের তিন ওভারের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। সেখান থেকে আফিফ হোসেনের সঙ্গে ৫৫ ও মোসাদ্দেক হোওসেনের সঙ্গে ৫৩ রানের জুটি গড়েন সাকিব আল হাসান। তবুও ব🍸াংলাদেশ ম্যাচটা হেরেছে ৩৫ রানে।

রোববার (৩⛄ জুলাই) ডোমিনিকার উইন্ডসর পার্কে রান তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই দুই ওপেনারকে হারায় সফরকারীরা। ক্যারিবীয় বোলার ওবেদ ম্যাকয়কে তুলে মারতে গিয়ে ৪ বলে ৫ রান করে ফেরেন লিটন। তার ঠিক পরের বলেই বোল্ড হন এনামুল হক বিজয়ও (৪ বলে ৩)।

দলীয় ৮ রানে ২ উইকেট হারানো বাংলাদেশের ইনিংসে ক্রিজে আসেন অধিনায়ক মাহমুদউল্লাহ। ওডি🍎য়েন স্মিথকে টানা দুই বলে একটি করে চার আর ছক্কা মেরে লড়াইয়ের ইঙ্গিত দেন টাইগার দলপতি। কিন্তু সেই ওভারেই ক্যাচ দিয়ে মাহমুদউল্লাহ সাজঘরে ফেরেন ৭ বলে ১১ রান করে।

এরপর সাকিব ও আফিফ জুটি🌳 দলের হাল ধরেন। ফলে ৩ উইকেটে ৪৪ রান তুলে পাওয়ার প্লে শেষ করে বাংলাদেশ।

তবে ১১তম ওভারে আত্মবিশ্বাসী আফিফ সাজঘরের পথ দেখান রোমারিও শেফার্ড। বিদায়ের আগে ২৭ বলে ৩ চার ▨আর ১ ছক্কায় ৩৪ রান করেন এই বাঁহাতি।

এরপরই বলতে গে⭕লে ম্যাচ থেকে ছি༒টকে পড়ে বাংলাদেশ। রানের চাহিদা মেটাতে পারেননি সাকিব কিংবা নুরুল হাসান সোহান। তাদের ধীরগতির জুটিতে ২৫ বলে আসে ১৯ রান। সোহান ১৩ বলে ৭ করে আকিল হোসেনের শিকার হয়ে ফেরেন।

সাকিব অনেকটা সময় টিকে থাকলেও বাংলাদেশ ম্যাচে ছিল না একেবারেই। ৪৫ বলে ফিফটি পূ🍸রণ করার পর সাকিব শেষদিকে ঝড় তোলেন ব্যাটে। এদিন টি-টোয়েন্টি ক্যারিয়ারে দুই হাজার রানের মাইলফলকও ছুঁয়ে ফেলেন এই অলরাউন্ডার। তবে শেষ পর্যন্ত অপরাজিত থাকলেও নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৮ রানে থামে♚ বাংলাদেশের ইনিংস।  

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব ৫২ বলে ৫ চার আর ৩ ছক্কায় ৬৮ 💎রানে অপরাজিত থাকেন। বোলিংয়ে ওবেদ ম্যাকয় ও রোমারিও শেফার্ড ২টি করে উইকেট পান।

এর আগে টস জিতে ব𝐆্যাটিংয়ে নেমে রভম্যান পাওয়েলের ২৮ বলে ঝোড়ো ৬১ ও ব্রেন্ডন কিংয়ের ৪৩ বলে ৫৭ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করেছিল উইন্ডিজ।

তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। পꦑ্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ৭ জুলাই প্রভিডেন্স স্টেডিয়ামে।

আরও সংবাদ