বাংলাদেশকে ১৯৪ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ০১:৩২ এএম
ছবি- সংগৃহীত

সফরকারী বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে রভম্যান পাওয়েলের ২৮ বলে ঝোড়ো ৬১ ও ব্রেন্ডন কিংয়ের ৪৩ বলে ৫৭ রানে ভর করে নির্ধা🍸রিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে উইন্ড🐼িজের সংগ্রহ ১৯৩ রান। ফলে জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ১৯৪ রান।

রোববার (৩ জুলাই) ডোমিনিকার উইন্ডসর পার্কে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেဣন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান। ব্যাটিংয়ে নেমে স্বাগতিকদের উড়ন্ত সূচনা এনে দেন কাইল মায়ার্স ও ব্রেন্♐ডন কিং জুটি। 

টাইগার পেসার তাসকিন আহমেদের প্রথম ওভারেই একটি করে চা𝓀⛄র আর ছক্কা হাঁকান কাইল মায়ার্স। তবে দ্বিতীয় ওভারেই বাঁহাতি এই ব্যাটারকে ফেরান স্পিনার শেখ মেহেদি হাসান।

দ্বিতীয় ওভারের পঞ্চম বলে এই বোলারের অফস্পিন ভেল্💖কিতে ক্লিন বোল্ড হন মায়ার্স। তার আগে ৯ বলে ১৭ রান করেন এই ব্যাটার। 

চতু🐼র্থ ওভারে সাকিবের বলে মাহমুদউল্লাহর ক্যাচে শামারাহ ব্রুকস (০) ফেরেন সাজঘরে। স্কোরবোর্ডে তখন ২৬ রানে ২ উইকেট নেই সꦗ্বাগতিকদের।

তারপরও পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে ২ উইকেটে ৪৫ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। এꦕরপর আস্তে আস্তে হাত খোলেন অধিনায়ক নিকোলাস পুরান আর ব্রেন্ডন কিং। তৃতীয় উইকেটে এই জুটি ৭৬ রান যোগ করে ক্যারিবীয়দের ♌বড় পুঁজির ভিত গড়ে দেন।

তবে ১৩তম ওভারে এই জুটি ভাঙেন স্পিনার মোসাদ্দেক হোসেন। তার বলে রিভার্স সুইপ খেলতে গিয়ে লেগ বিফোরের ফাঁদে পড়েন পুরান। তার ❀আগে ৩০ বলে ৩৪ রান করেন এই বাঁহাতি ব্যাটার।

পরে ৩৬ বলে ফিফটি তুলꦏে কিং বিদায় নেন ৪৩ বলে ৫৭ রান করে। তার✱ বিদায়ের আগে থেকেই ঝড় তোলেন রভম্যান পাওয়েল। ১৬তম ওভারে সাকিবকে তিনটি ছক্কা, এক চারে ৫ বলেই ২৩ রান তুলে নেন হার্ডহিটিং এই ব্যাটার।

পরের ওভারে তাসকিনকেও দুই ছক্কা আর এক বাউন্ডারি হাঁকান ভয়ংকর পাওয়েল। ওভারে আসে ২১ ꧂রান। টানা দুই ওভারে ৪৪ রান নিয়ে বꦡড় স্কোরের পথে এগিয়ে যায় ক্যারিবীয়রা।

এই ব্যাট🌞ার শেষ পর্যন্ত ক্রিজে থেকে ২৮ বলে ঝোড়ো ৬১ রানের ইনিংস খেলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইক🎐েট হারিয়ে উইন্ডিজকে সংগ্রহ এনে দেন ১৯৩ রানের।

বোলিংয়ে পেসার শরিফুল ইসলাম ৪০ রানে ২ উইকেট পান। এছাড়া সাকিব, শেখ মেহে꧋দি হাসান ও মোসাদ্দেক হোসেন ১টি করে উইকেট শিকার করেন।&nb𒐪sp;

আরও সংবাদ