আইপিএল ২০২২

পঞ্জাবকে ব্যাট-বলে দাপটের সঙ্গে হারাল মোস্তাফিজরা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২১, ২০২২, ০১:১৯ এএম
ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএ🔯ল) চলতি আসরের ৩২তম ম্যাচে পঞ্জাব কিংসের বিপক্ষে দাপুটে এক জয় তুলে নিয়েছে মোস্তাফিজুর রহমানের দিল্লি ক্যাপিটালস। ম্যাচে পঞ🔯্জাব কিংসকে প্রথমে ১১৫ রান আটকে ফেলার পর লক্ষ্য তাড়া করতে নেমে  ৯ উইকেট ও ৫৭ বল হাতে রেখে দাপুটে এক জয় পেয়েছে দিল্লি। এই জয়ে নিজেদের ষষ্ঠ ম্যাচে ৩ নম্বর জয় তুলে নিয়েছে ঋষভ পান্থের দল।

বুধবার (২০ এপ্রিল) মুম্বাইয়ের ব্রাবোন স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পান্থ। পঞ্জাব প্রথমে ব্যাট করতে নেম🀅ে মায়াঙ্ক আগারওয়াল ঝড়ো সূচনা করেন। কিন্তু চতুর্থ ওভারে𝔉 আরেক ওপেনার ধাওয়ানের বিদায়ে ভাঙে উদ্বোধনী জুটি। দলীয় ৩৩ রানে ললিত যাদবের বলে উইকেটের পিছনে পান্থের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

ইনিংসের পঞ্চম ওভারে প্রথমবার বোলিংয়ে এসেই বিপজ্জনক হতে যাওয়া আগারওলালকে বোল্ড করেন কাটার মাস্টার মোস্তাফিজ। ১৫ বলে ২৪ রান করা পঞ্জাব অধিনায়ক ফিজের বলটি ব্যাট দিয়ে আটকাতে গিয়ে স্ট্যাম্পে আঘাত করে। এরপর দ্রুত জনি বেয়ারস্টো (৯) ও লিܫয়া🅘ম লিভিংস্টোন (২) অল্পতেই সাজঘরের পথ ধরলে অল্পতে গুঁটিয়ে যাবার শঙ্কায় পড়ে।

এরপর জিতেশ শর্মা ২৩ বলে ৩২ করলেও𓆏 ৯২ রানে ৮ উইকেট হারিয়ে বসে পাঞ্জাব। শেষ পর্যন্ত ধুঁকতে ধুঁকতে তারা পৌঁছায় ১১৫ পর্যন্ত।

মোস্তাফিজ ৪ ওভারে ২৮ রান দিয়ে একটি উইকেট শিকার করেন। এছাড়া অক্ষর প্যাটেল✅, ললিত যাদব, কুলদ্বীপ যাদব ও খলিল আহﷺমেদ প্রত্যেকে নেন ২টি করে উইকেট।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বꦚোধনী জুটিতে পৃথ্বী শকে নিয়ে ৮৩ রান যোগ করেন অস্ট্রেলিয়ান তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নার। পঞ্জাবেরꦓ রাহুল চাহারের বলে বিদায়ের আগে ২০ বলে ৪১ রান করেন শ। তবুও ওয়ার্নার ঝড়ো ব্যাটিং অব্যাহত রেখে সরফরাজ খানকে নিয়ে ৯ উইকেট ও ৫৭ বল হাতে রেখে জয় নিশ্চিত করেন।

ওয়ার্নার এদিন ৩০ বলে ১০টি চ𒈔ার ও ১টি ছক্কায় ৬০ রান করে অপরাজিত থাকেন। আর ১৩ বলে ১২ রান করে অপরাজিত থাকেন সরফরাজ। এই জয়ের পর পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে মোস্তাফিজদের দিল্লি।

আরও সংবাদ