তৃতীয় দিন শেষে হতাশা বাংলাদেশ শিবিরে

ফারজানা ববি প্রকাশিত: এপ্রিল ১০, ২০২২, ১১:২৬ পিএম
ছবি- সংগৃহীত

পোর্ট এল🎶িজাবেথে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আꩲফ্রিকা। ১৭৬ রানে ৬ উইকেট হারিয়ে ইনিংস শেষ করে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় প্রোটিয়ারা। মাত্র ২৭ রানে ৩ উইকেট হারিয়ে দিন শেষ করে টাইগাররা।

এর আগে টস জিতে দক্ষিণ আফ্রিকা ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়💜। প্রথম ইনিংসে তাদের ৪৫৩ রানের সংগ্রহের বিপরীতে বাংলাদেশ মাত্র ২১৭ রানে গুটিয়ে যায়। দ্বিতীয় ইনিংসে প্রোটিয়ারা ৬ উইকেটে ১৭৬ রান তুলে ইনিংস ঘোষণা দেয়।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসের ম꧋তো আবারও ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয় রানের খাতা খুলতে না খুলতেই জয় উইকেট বিলিয়ে আসেন। আবারও 🉐শূন্য রানে আউট হন তিনি। প্রথম ম্যাচে জয়ের ব্যাট হাসলেও দ্বিতীয় টেস্টে পরপর দুই ইনিংসেই রানের খাতা খুলতে ব্যর্থ হন তিনি।

দলীয় ১১ রানে নাজমুল 🐓হোসেন শান্তও ফেরত যান ব্যক্তিগত ৭ রানে। এরপর তামিম ও মুমিনুল হক জুটি বাঁধার আগেই তামিম ১৩ রান করে আউট হন। দলীয় রান তখন ৩ উইকেটে ২৭।ಞ মুমিনুল আগামীকাল চতুর্থ দিনে মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে শুরু করবেন। জয়ের জন্য বাংলাদেশের দরকার ৩৮৬ রান। অন্যদিকে, প্রোটিয়াদের দরকার ৭ উইকেট।

আরও সংবাদ