ব্যাটারদের ব্যর্থতায় ২১৭ রানেই অলআউট বাংলাদেশ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১০, ২০২২, ০৫:৩৯ পিএম
ছবি সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজ জয়ে টেস্ট সিরিজে ভাল কিছুর আশা করেছিল෴ বাংলাদেশ দল। কিন্তু ডারবান টেস্টে পাঁচদিনের মধ্যে চারদিন লড়াই করে পঞ্চম দিনে হারতে হয়েছিল ২২০ রানের ব্যবধানে। তবে পোর্ট এলিজাবেথে সিরিজের শেষ ম্যাচে ব্যাট হাতে পূর্বের দৈন্যতা ফুটে উঠেছে টাইগার শিবিরে। ফলে স্বাগতিকদের ৪৫৩ রানের জবাবে প্রথম ইনিংসে মাত্র ২১৭ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়েছে মুমিনুল হকের দল।

রোববার (১০ এপ্রিল) সেইন্ট জর্জ পার🌺্কে ৫ উইকেটে ১৩৯ রানে দিন শুরু করা বাংলাদেশের ফলোঅন পার করতে বাংলাদেশ দলের প্রয়োজন ছিল আরও ১১৪ রান। কিন্তু সেটি পার করতে না পারায় লাল-সবুজের প্রতিনিধিরা প্রথম ইনিংসে ডিন এলগারের দল থেকে ২৩৬ রানে পিছিয়ে রয়েছে। 

তৃতীয় দিন মুশফিকুর রহিম ৩০ এবং ইয়াসির আলি রাব্বি ৮ রান নিয়ে দিন শুরু করেন।এই জুটি দলকে পার্টনারশিপ গড়ে দলীয় দুইশ রানের আগেই বিদায় নেন ৪৬ রান করা ইয়াসির। পরে অর্ধশতক হাঁকিয়ে মুশফিকও ৫১ রানে আউট হলে আবার ফলোঅনে পড়ার আশঙ্কায় পড়ে টা♏ইগাররা।

দ্বিতীয় সেশনের শুরুতেই দ্রুত বাকি ৩ উইকেট হারিয়ে ২ꦫ১৭ রানে অলআউট সফরকারীরা। এতে ফলোঅনে পড়তে হয় মুমিনুল বাহিনীকে। যদিও ফলোঅন না করিয়ে নিজেরা ব্যাটিংয়ে নামার সিদ্ধান🥃্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার পক্ষে বোলিংয়ে হার্মার ও মাল্ডার নেন ৩টি করে উইকেট। এছাড়া অলিভিয়ার ও স্পিনা꧅র কেশব মহারাজের শিকার ২টি করে। 

আরও সংবাদ