তামিমের আউট দুর্বল ‍‍`মানসিক‍‍` ভুলের ফল: সিডন্স

ফারজানা ববি প্রকাশিত: এপ্রিল ১০, ২০২২, ০৭:১৭ পিএম
ছবি সংগৃহীত

পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ প্রথম ইনিংসে ব্যাটিং ব🍷িপর্যয়ে পড়েছিল। মাত্র ১৩৯ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছিল তারা। দলের ওপেনার তামিম ইকবাল আশা দেখিয়েও ৪৭ রানে উইকেট প্রতিপক্ষকে তুলে দেন।

বাংলাদেশের ব্যাটিং কোচ জেমি সিডন্স তামিমের এই উইকেট বিলিয়ে আসাকে আগ্রাসন বলতে নারাজ। তিনি মনে কর💯েন এই বাঁহাতি আউট হয়েছেন দুর্বল মানসিকত🙈ার কারণে।

সিডন্স বলেন, "আমি মনে করি না আগ্রাসী ভূমিকা তামিমকে আউট করেছে। এটꦆি ছিল ওই সময়ের মানসিক দুর্বলতার ভুল। তামিমের ইনিংস তার জন্য খুবই স্বাভাবিক। টেস্ট বা ওয়ানডেতে সে বেশ আক্রমণাত্মক। থিতু হলে সে খেলায় স্থির হয়ে যায়।"

সিডন্স আরও বলেন, "আমার মনে হয় তামিম অর্ধশতক পূর্ণ করার জন্য একটি চার মারার কথা ভাবছিল। তবে সে ভুলে গিয়েছিল পুরো ইনিংসটি কীভাবে স🐓ে সাজিয়েছে। আমার মনে🅺 হয় ৪৭ রান সে ভালোই খেলেছে। তবে আরও বেশি রান পেতে খেলা চালিয়ে নিতে পারলে ভালো হতো।"

দক্ষিণ আফ্রিকার ৪৫৩ রানের জবাবে👍 বাংলাদেশ দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটে ১৩৯ রান তুলে তৃতীয় দিন ২১৭ রানে অলআউট হয়ে যায়। দিনের দ্বিতীয় সেশনে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকা এই প্রতিবেদন লেখা পর্যন্ত চা বিরতির আগে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটের বিনিময়ে ৮৪ রান ক൩রে লিড নিয়েছে ৩২০ রানের। প্রথম ইনিংসে ৬ উইকেট নেয়া তাইজুল দ্বিতীয় ইনিংসেও তুলে নিয়েছেন আরও ২ উইকেট। 

আরও সংবাদ