বৃষ্টিতে এ আর রহমানের কনসার্ট স্থগিত

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ২৯, ২০২২, ০৭:১০ পিএম
ছবি সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেডস’ নামে কনসার্টের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (২৯ মারไ্চ) দুপুর থেকে বৃষ্টির শঙ্কা ছিল। অবশেষে সেই শঙ্কাই সত্যি হলো। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হা𝔍সিনা উপস্থিত হওয়ার আগেই শুরু হয়েছে বৃষ্টি। বৃষ্টির কারণে স্থগিত রয়েছে অস্কারজয়ী ভারতীয় সঙ্গীতজ্ঞ এ আর রহমানের কনসার্ট।

মঙ্গলবার (২৯ মার্চ) ব♔িকেলে শুরু হয় এই কনসার্ট। বিকেল ৪.২০টায় জাতীয় সংগীতের মধ্য দয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। এরপর মঞ্চে গান পরিবেশন করে জনপ্রিয় ব্র‍্যান্ড মাইলস এবং কণ্ঠশিল্পী মতাজ। এই দুজনের গান পরিবেশনের পর মাগরিবের নামাজের বিরতি দেওয়া হয়। এই বিরতির মাঝে সন্ধ্যা ৬.২০ টায় শুরু হয় বৃষ্টি। এ জন্য বন্ধ আছে কনসার্ট। যে মাত্রায় বৃষ্টি শুরু হয়েছে। তাতে এ আর রহমানের🃏 মঞ্চে ওঠা নিয়েই তৈরি হয়েছে শঙ্কা।

শুরুতে গুড়ি গুড়ি হলেও মুহূর্তে মুষলধারে বৃষ্টি পড়তে থাকে। বৃষ্টির মাত্রা বাড়তে থাকায় বন্ধ রাখা হয়েছে🐭 কনসার্ট। মাঠে উপস্থিত দর্শকের কেউ কেউ দৌড়ে নিরাপদে আশ্রয় নিলেও প্লাটিনাম ও গোল্ড ক্যাটাগরির টিকিটের অধিকাংশ দর্শকই বৃষ্টিতে ভিজে গেছেন।

বিকেল ৪.১৫ থেকে শুরু হওয়া অনুষ্ঠান চলবে রাত ১২টা পর্যন্ত। যেখানে স্থানীয়দের মধ্য থেকে গেয়েছেন ব্যান্ড মাইলস এবং 🌼মমতাজ। পুরো অনুষ্ঠান মাঠে দেখছে ১০ হাজার সমর্থক। টিভিতে নিউজ টোয়েন্টিফোর ও বিটিভির পর্দায় সরাসরি দেখানো হচ্ছে ꦡকনসার্টটি।

মূলত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বেশ বড়সড় উদ্যোগ হাতে নিয়েছিল বিসিবি। ২০২০ সালের মার্চ মাস হওয়ার কথা ছিল মুজিববর্ষ কনসার্ট। যেখানে ভারতের প্রখ্যাত সুরকার এ আর রহমানের থাকার কথা ছিল। করোনাভাইরাসের কারণে সে꧙ই অনুষ্ঠান স্থগিত করতে বাধ্য হয় বিসিবি। এবার করোনার প্রকোপ কমায় ফের সেই কনসার্ট করার সিদ্ধান্ত নেয় তারা।

আরও সংবাদ