ডি ভিলিয়ার্সের বিরুদ্ধে বর্ণবিদ্বেষের অভিযোগ! 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২১, ০৯:০৯ পিএম

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে আবারও অভিযোগ উঠেছে বর্ণবিদ্বেষের। এবার এই অভিযোগে নাম এসেছে গ্রায়েম স্মিথ, এবি ডিভিলিয়ার্স, মার্ক বাউচারের মতো ক্রিকেটারদের। দক্ষিণ আফ্রিকার সোশ্যাল জাস্টিস এবং নেশন বিল্ডিং কমিশন এই ক্রিকেটারদের বিরুদ্ধে বর্𝔉ণবিদ্বেষে ইন্ধন দেওয়ার অভিযোগ তুলেছে।

দক্ষিণ আফ্রিকার সোশ্যাল জাস্টিস এবং 🅷নেশন বিল্ডিং কমিশন ২৩৫ পাতার একটি রিপোর্ট জমা দিয়েছে। সেখানে সাবেক অধিনায়ক এবং ক্রিকেট বোর্ডের বর্তমান ডিরেক্টর স্মিথ, বর্তমান কোচ বাউচার এবং সাবেক ব্যাটার ডিভিলিয়ার্সের নাম উল্লেখ করা হয়েছে। 

কৃষ্ণাঙ্ꦯগ ক্রিকেটারদের বিরুদ্ধে নাকি বর্ণবিদ্বে🀅ষী আচরণ করেছিলেন এই তিন ক্রিকেটার। আর এই সমস্যার সমাধান করতে একজন স্থায়ী ওমবাডসম্যান নিয়োগের পরামর্শ দেওয়া হয়েছে।

সম্প্রতি বাউচার বলেছেন🧜, তার সতীর্থ꧃ পল অ্যাডামসকে একটি ছদ্মনাম দিয়েছিলেন তারা, যা বর্ণবিদ্বেষী। সতীর্থরা সবাই অ্যাডামসকে সেই নাম ধরে ডেকে মস্করা করতেন। ডিভিলিয়ার্স অবশ্য এই দাবি অস্বীকার করেছেন। 

এক টুইটে ডিভিলিয়ার্স লিখেন, ‘এই ত🌺দন্তের পাশে দাঁড়াব। ক্রিকেটে প্রত্যেকের সমান সুযোগের দাবির সমর্থন করি। আমার ক্রিকেট জীবনে বরাবর দলের ♋ভালোর কথা ভেবেই সত্যি কথা বলেছি। কারোর গায়ের রং তুলে কোনও কথা বলিনি। এটাই সত্যি।’

আরও সংবাদ