ফুটবলকে বিদায় জানালেন আগুয়েরো 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২১, ০৬:৩৯ পিএম

কয়েকদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল ফুটবলকে বিদায় জানাচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার সার্জিও আগুয়েরো। এবার গুঞ্💃জনই সত্য হলো। হার্টের সমস্যার কারণে ১৮ বছরের ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন এই তারকা ফুটবলার। আজ একℱ আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কান্নাভেজা চোখে এই ঘোষণা দেন তিনি। 

চলতি মৌসুমেই ফ্রি ট্রান্সফারে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় যোগ দেন আগুয়েরো। এর আগে⛦ ম্যানচেস্টার সিটিতে ১০ বছর কাটিয়েছেন তিনি। এছাড়া স্প্যানিশ ক্লাব আথলেটিকো মাদ্রিদেও খেলেছেন তিনি। 

কাতালুনিয়ায় এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে আ🅠গুয়েরো বলেন, "আমি প্রফেশনাল ফুটবল ক্যারিয়ার থেকে অবসর নিচ্ছি, মূলত এই কথা জানানোর জন্যই আজকের এই সংবাদ সম্মেলন। এটা অনেক কঠিন মুহূর্ত। গত দেড় মাস ধরে আমি স্বাস্থ্যজনিত সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছি, যার কারণেই এই সিদ্ধান্ত।&ܫquot; 

চলতি মৌসুমেই বার্সায় আসেন আগুয়েরো 

ফুট🌌বল ছাড়ার আগে অনেক চিন্তা করেছেন আগুয়েরো। আর নিজের ক্যারিয়ার নিয়ে সন্তুষ্ট আর্জেন্টাইন তারকা বলেন, "গত ১০ দিন আগে আমি এই সিদ্ধান্ত নিয়েছি। যদিও খেলা চালিয়ে যাওয়ার জন্য আমি আমার সবটুকুই করেছি। আমার ফুটবল ক্যারিয়ার নিয়ে আমি সন্তুষ্ট। পাঁচ বছর বয়সে আমি যখন ফুটবল খেলা শুরু করেছিলাম তখন থেকে আমি এই স্বপ্নই দেখে আসছিলাম।"

জাতীয় দলের জার্সিতে মেসির সঙ্গে আগুয়েরো

সাবেক ক্লাব আথলেটিকোꦿ মাদ্রিদ ও ম্যানচেষ্টার সিটিকে ধন্যবাদ জানিয়েছেন আগুয়েরো। বলেন, "ক্যারিয়ারে প্রথম দিকে আমাকে সুযোগ দেওয়ার আমি আথলেটিকো মাদ্রিদকে ধন্যবাদ দিতে চাই। ম্যানচেষ্টার সিটিকেও অনেক ধন্যবাদ। বিষয়টা সবার সামনেই পরিষ্কার যে আমি সিটিকে কতটা ভালোবাসি আর সিটি আমাকে কিভাবে সাহায্য করেছে।"

মানুষের ভালোবাসা নিয়েই পরের জীবনটা কাটাতে চান আগুয়ের꧅ো। বলেন, "আমি আমার মাথা উঁচু রেখেই ফুটবলকে বিদায় জানাচ্ছি। আমি জানি না আমার জীবনের দ্বিতীয় পর্যায়ে আমার জন্য কি অপেক্ষা করছে। তবে আমি জানি সবাই আমাকে অনেক ভালোবাসে। আমি এই বিষয়টা সবসময় মনে💃 রাখব।"

উপস্থিত ছিলেন সাবেক গুরু পেপ গার্দিওয়ালা 

আর্জেন্টিন🐼ার হয়ে ১০১ ম্যাচে ৪১ গোল করেছেন আগুয়েরো। এছাড়া আথলেটিকো মাদ্রিদে ২৩৪ ম্যাচে ১০২ গোল, ম্যানচেষ্টার সিটিতে ৩৯০ ম্যাচে ২৬০ গোল, বার্সেলোনায় ৫ ম্যাচে ১ গোল ও ইন্ডিপেন্ডেন্টে ৫৬ ম্যাচ খেলে ২৩ গোল করেছেন আগুয়েরো। 

আরও সংবাদ