আইকন ক্রিকেটার হিসেবেই বিপিএলে খেলবেন মাশরাফি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২১, ০৫:০৯ পিএম

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের কারꦬণে দল থেকে বাদ পড়েছেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা অধিনায়ক মাশরাফি বিন মর্তু๊জা। এরপর যদিও ২০২০ সালে ঘরের মাঠে জিম্বাবুয়ে সফরে দলে ছিলেন। এরপর ঘরোয়া ক্রিকেটেও দেখা যায়নি তাকে। তবে খেলার মধ্যে না থাকলেও আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলবেন এই নড়াইল এক্সপ্রেস। এমনকি আইকন ক্রিকেটার হিসেবেই খেলবেন তিনি। 

দীর্ঘদিন বল হাতে মাঠে নামা না হলেও ৩৮ বছর বয়সী মাশরাফিকে ‘আইকন’ হিসেবেই দলে রাখছে বিসিবি। বুধবার (১৫ ডিসেম্বর) এমন ইঙ্গিত দিয়েছেন ব꧂াংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

সংবাদমাধ্যমকে আকরাম খান বলেন, ‘মাশরাফি কেন খেলবে না? আইকন হিসেবেই 𝓀থাকবে আশা করছি। ওপরের তালিকায় আছে। ৬ জন আইকন তো থাকবে। পরশু দিনের (শুক্রবার) মধ্যে জানা যাবে।’

দেশের হয়ে অনেক ম্যাচ খেলার কারণে অনেক অভিজ্ঞ মাশরাফি। আর বাংলাদেশের সাবেক এই অধিনায়কের সঙ্গে খেলাটাকে অনেকের জন্♑য সৌভাগ্য বলে মনে করেন আকরাম খান। 

অধিনায়ক হিসেবে মাশরাফি 

আকরাম খান বলেন, ‘মাশরাফি খেলোয়াড় হিসে🐽বে, অধিনায়ক হিসেবে বাংলাদেশের জন্য সম্পদ। আমি মনে করি ওর সাথে খেলাটাও অনেক সৌভাগ্যে ব্যাপার। কারণ ও খুব অভিজ্ঞ, ও অনেক দিন বাংলাদেশ দলকেও সেবা দিয়েছে। ও খেলা মানে বিপিএলে চাপটা বেড়ে যায়। আমার মনে হয়, যারা ওর সাথে খেলবে তারা অনেক ভাগ্যবান।’