গাজীপুরে লুট হওয়া অস্ত্র-গুলি পুলিশের কাছে হস্তান্তর

গাজীপুর প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০৯:৫১ পিএম

ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকার পতনের পর গাজীপুরে বিভিন্ন থানা থেকে লুট হওয়া অস্ত্র-গুলি উদ্ধার করেছে সেনাবাহিনী। সোমবার (১৯ আগস্ট) গাজীপুর জেলা প্রশাসকের মাধ্যমে উদ্ধার করা এসব অ🅰স্ত্র-গুলি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ সময় জিএমপি অতিরিক্ত কমিশনার ইলতুৎ মিশ, জেলা পুলিশ সুপার কাজী শ🌄ফীকুল আলমসহ সেনাবাহিনী ও পুলিশের ঊর⛄্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেনাবাহিনী কর্তৃক উদ্ধার অস্ত্রগুলোর মধ্যে শটগান তিনটি, শটগানের রাবার কার্তুজ ৩৩২, রাউন্ড লিড বল কার্তুজ ৪৩ রাউন্ড, তরাশ পিস্তল চারটি, গুলি আট রাউন্ড, তরাশ পিস্তলে খালি ম্যাগাজিন আটটি, দুটি চায় না রাইফেলের ব্যারেল, গুলি ৩১ রাউন্ড, এসএমজির খালি ম্যাগাজিন দুটি, ৩৮ মিলিমিটার টিয়ার গ্যাস সেল লং রেঞ্জ ৮৫টি, একটি পিস্তল, একটি একনলা বন্দুক, একটি দুইনলা বন্দুক, ১০টি একনলা বন্দুকের ব্যারেল, ১০টি দুই নলা বন্দুকের ব্যারেল, একটি 🅷শটগানের ব্যারেল, পাঁচটি লিড বল কার্তুজ। এসব অস্ত্র জেলা প্রশাসকের উপস্থিতিতে গাজীপুর মেট্রোপলিটন ও জেলা পুলিশের কাছে অস্ত্র হস্তান্তর করেন লে. কর্নেল লুৎফর রহমান।

গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্ম꧋দ সফিকুল ইসলাম বলেন, অভিযানের আগে গাজীপুর মেট্রোপলিটন ও জেলা পুলিশের থানা থেকে লুণ্ঠিত অস্ত্র যারা স্বেচ্ছায় জমা দিবেন তাদের বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেওয়া হবে না। পরে অভিযান চালিয়ে কারও কাছ থেকে যদি লুণ্ঠিত অস্ত্র উদ্ধার করা হয় তাকে অপরাধী বলে গণ্য করা হবে।