মেসির পছন্দের জাভিকেই কোচ করছে বার্সেলোনা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১, ০৫:৩১ পিএম

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সর্বকালের সেরা খেলোয়াড় নিওনেল মেসি। চলতি মৌসুমে ক্লাব ও লা লিগার আর্থিক নিয়মের বেড়াজালে পড়ে বার্ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚসা ছাড়তে হয়েছে আর্জেন্টাইন অধিনায়ককে। মেসি ক্লাব ছাড়ার পর মাঠে ক্লাবের পারফরম্যান্সের ধারাবাহিকতা হয় নিম্নমুখী। ফলে বাধ্য হয়ে কোচ রোনাল্ড কোমানকে ছাঁটাই করেছে বার্সা। নতুন কোচ নিয়োগ দেওয়া অবশ্যম্ভাবী হয়ে গেছে ಞকাতালানদের জন্য। 

মেসি এখন ফ্রান্সের জায়ান্ট ক্লাব পিএসজির খেলোয়াড়। তার ক্লাব ছাড়ার আগে কয়েকবার গুঞ্জন উঠেছিল যে, ছাঁটাই হতে যাচ্ছেন কোমান। কিন্তু ক্লাব সভাপতি হোয়ান লাপোর্তা ভরসা রেখেছিলেন কোমানের ওপরই। তখন মেসি জানিয়েছিলেন ক্লাবে🐽 কোচ হিসেবে কাকে পছন্দ তার। সে সময় মেসির পছন্দের কোচকে না আনতে পারলেও এখন সে সময় এসেছে বার্সার। তাই নতুন কোচ নিয়োগের ক্ষেত্রেౠ মেসির পছন্দকেই প্রাধান্য দিচ্ছেন বার্সা কর্তৃপক্ষ। 

মেসির চাওয়া ছিল তার সাবেক সতীর্থ ও অধিনায়ক জাভি হার্নান্দের অধীনে খেলা। কিন্তু লিওর সে স্বপ্ন পূরণ হয়নি। অপরদিকে জাভিরও ইচ্ছা ছিল বার🐓্সাকে কোচিং করানো। জাভির এ স্বপ্ন পূরণের সময় এখন খুব কাছাকাছি। স্প্যানিশ মিডিয়া আ♈উটলেট ক্যাডেনা কোপে এমনটাই জানিয়েছে।

স্প্যানিশ সংবাদ মা🐻ধ্যম আউটলেট ক্যাডেনা কোপে আরও জ𝔉ানিয়েছে, বার্সা সভাপতি নাকি ইতিমধ্যেই কোমানের বদলি হিসেবে জাভির সঙ্গে আলোচনা শুরু করেছেন। 

জাভি যে বার্সার পরবর্তী কোচ হচ্ছেন তা জান🦄িয়েছেন ইতালীয় সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। রোমানো জানান, কোমানের বদলি হিসেবেꦺ জাভির কোচ হওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে আলোচনা শুরু হয়েছে। তবে প্রক্রিয়াটি মাত্র শুরু হয়েছে তাই আনুষ্ঠানিকভাবে কিছু জানাচ্ছে না বার্সা কর্তৃপক্ষ। 

মেসি ও জাভি♚ নিজেদের ড্রেসিংরুম শেয়ার করেছেন ১১ বছর। জাভি বর্তমানে কাতারের ক্লাব আল সাদের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। সেখানে চার মৌসুম কাটিয়ে এখন পর্যন্ত চারটি শিরোপা জিতেছেন তিনি। 

আরও সংবাদ