কে হচ্ছেন বার্সার কোচ?

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১, ০৩:৪৭ পিএম

ঘরোয়া লিগ, চ্যাম্পিয়ন্স লিগ কোথাও নিজেদের সেরা অবস্থানে নেই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। একের পর এক ম্যাচ হারতে থাকায় কোচ রোন꧃াল্ড কোমানকে ছাঁটাই করছে বার্সা। লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগে আগামী কয়েক দিনের মধ্যেই রয়েছে ম্যাচ। ফলে ডাগ আউটে তো একজন কোচ অবশ্যই লাগতে। এত কম সময়ের মধ্যে নতুন কোচ নিয়ে আসা সম্ভব হচ্ছে না বলেই অন্তর্বর্তীকালীন কোচের সিদ্ধান্ত নিয়েছে বার্সা কর্তৃপক্ষ। 

কোমানকে ছাঁটাই করার পর ক্লাবের লিজেন্ড খেলোয়াড় জাভি হার্নান্দেসকে কোচ করার কথা ভাবছে বার্সা বোর্ড। কিন্তু জাভি বর্তমানে কাতারের ক্লাব আল সাদের হয়ে কোচিং করাচ্ছেন। আর তাদের সঙ্গে চুক্তির আরও এক বছর বাকি রয়েছে। ফলে জাভিকে কোচ হিসেবে বার্সায় আনা সহজেই সম্ভব হচ্ছে ব্লাউগ্রাꦕনা সভাপতি হোয়ান লাপোর্তার। তাই অন্তর্বর্তীকালীন কোচের দিকেই মনোযোগ দিচ্ছে বার্সা।&nb🔯sp;

স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ট জানিয়েছে, বার্সার অন্তর্বর্তীকালীন কোচ হচ্ছেন আলবার্ট ক্যাপেলাস। এমন সিদ্ধান্ত নিয়েছেন বার্সা সভাপতি লাপোর্তা। বার্সা লিজেন্ড ইয়োহান ক্রুইফের পুত্র সাবেক বার্সা খেলোয়াড় জর♑্ডি ক্রুইফের সহকারী হিসেবে কাজ করেছেন ক্যাপেলাস। ক্যাপেলাস বর্তমানে চীনের একটি ক্লাবে কাজ করছেন। আর দ্রুতই তার কাছে ক্লাবের দায়িত্ব অর্পণ করবে বার্সা। 

ক্যাপেলাস বার্সা বি দলের কোচ হিসেবে কাজ করেছে। এছাড়া বার্সার একাডেমি লা মাসিয়াতেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। জাꦗর্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের স𒆙হকারী কোচ হিসেবেও কাজ করেছেন ক্যাপেলাস। 

যﷺত দিন স্থায়ী কোচ হিসেবে কাউকে পাবে না বার্সা বোর্ড, তত দিন তিনিই দায়িত্ব পালন করবেন বলে জানা যায়।

আরও সংবাদ