২৬ রানের জয়ে আশা জিইয়ে রাখল বাংলাদেশ

ফারজানা ববি প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১, ১২:১৫ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। বাঁচা-মরার লড়াইয়ಌে টু𓃲র্নামেন্টে টিকে থাকতে হলে জিততেই হত বাংলাদেশকে।

স্বাগতিক ওমানের বিপক্ষে প্রথমে ব্যাট 💫করতে নেমে সব উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৫৩ রান তুলতে সক্ষম হয় টাইগাররা। দলের পক্ষে মোহাম্মদ নাঈম শ✅েখ সর্বোচ্চ ৬৪ রান যোগ করেন।

১৫৪ রান তাড়া করতে নেমে দলীয় ১৩ রানের🎐 মাথায় এলবিডব্লুর ফ🍸াঁদে পড়েন ওপেনার আকিব ইলিয়াস। ব্যক্তিগত ৬ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। আকিবের উইকেট তুলে নেন মোস্তাফিজুর রহমান। প্রথম উইকেটের পতনের পর জতিন্দর সিং ও কাশ্যপ কুমার বুঝেশুনে খেলতে থাকেন। দলীয় ৪৭ রানে ব্যক্তিগত ২১  রানে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন কাশ্যপ। দ্বিতীয় উইকেটও পান মোস্তাফিজ।

দলীয় ৮১ রানে তিন নম্বর উইকেট হারায় ওমান। জিশান মাকসুদের (১২) উ🅠ইকেট তুলে নেন ෴মেহেদি হাসান। বাংলাদেশের জন্য ভীতিকর হয়ে উঠছিলেন জতিন্দর। ব্যক্তিগত ৪০ রানে লিটন দাসকে ক্যাচ তুলে দেন তিনি। ওমানের দলীয় ৯০ রানে চতুর্থ এই উইকেটটি পান সাকিব আল হাসান।

১৫.৩ ওভারে দলীয় ১০১ রানে ৫ নম্বর উইকেট হারায় ওমান। সন্দিপ গোউদের (৪) উইকেট পান মো📖হাম্মদ সাইফুদ্দি🍌ন। ওমানের দলীয় ১০৫ রানেই পর পর আয়ান খান (৯), নাসিম খুশিকে (৪) ফেরান সাকিব।

দলীয় ১১২ রানে কলিমুল্লাহ (৫) ও ফয়েজ বাটকে (০) পরপর ফেরান মোস্তাফিজ। ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ওমান𓆏েরꦡ সংগ্রহ ১২৭ রান। বাংলাদেশ জয়লাভ করে ২৬ রানে।

মোস্তাফিজুর রহমান ৪টꦉি উইকেট পেয়েছেন। সাকিব আল হাসান তুলে নিয়েছেন ৩ উইকেট। মেহেদি হাসান ও সাইফুদ্দিন ১টি করে উইকেট লাভ করেন।