১৭ রানে জিতে টেবিলের শীর্ষে স্কটল্যান্ড 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ০৭:২১ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের 'বি' গ্রুপের ম্যাচে প্রথম ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ১৬৫ রান তুলে স্কটল্যান্ড। এই রান তাড়া করতে গিয়ে ১৪৮ রানেই থামে পাপুয়া নিউগিনির ইনিংস। ফলে ১৭ রানের জয় নিয়েই মাঠ ছাড়ে স্কটল্যান্ড। এ জয়ে গ্রুপের শীর্ষস্থান দখল করল স্কটিশরা। 

টসে জিতে ব্যাট করে ৯ উইকে🥀ট হারিয়ে ১৬৫ রানের চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দেয় পাপুয়া নিউ গিনিকে। স্কটিশ ব্যাটসম্যান রিচি বেরিংটন করেন ৪৯ বলে ৭০ রান। 

জবাবে ব্যাট করতে নেমে স্কটিশ বোলারদের দাপড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাপুয়া। পাওয়ার প্লেতেই ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। দলের ওপেনিং জুটি টিকে মাত্র ৫ রান পর্যন্ত। এ সময় অধিনায়ক আসাদ ভালা কিছুটা প্রতিরোধ করতে গিয়েও হয়েছেন ব্যর্থ। ইভানসের বলে আউট হওয়ার আগে ১১ ব💖লে ১৮ রান করেন তিনি। 

সিজ বাও ও নরম্যান ভানুয়া মিলে ৩২🌸 রানের জুটি গড়েন। এই জুটি ভাঙ্গেন গ্রিভস। এরপর একপাশ থেকে দ🍃ুর্দান্ত খেলতে থাকেন ভানুয়া। তবে ম্যাচে যোগ্য সঙ্গী খুঁজে পাননি তিনি। ১১ বলে একটি করে চার ছয়ে ১৮ রান করে আউট হন কিপ্লিন ডরিগা। 

নরম্যান ভানু👍য়া যেভাবে ব্যাট চালাচ্ছඣিলেন তাতে জয়ের আশা জাগলেও আউট হয়ে যান তিনি। দুইটি করে চার ও ছয়ে ৩৭ বলে ৪৭ রান করেন তিনি। 

স্কটল্যান্ডের হয়ে চার উইকেট নিয়েছেন জশ ডেভি। এছাড়া ব্র্যাꦅড হুইল, ইভান্স, মার্ক ওয়াট ও ক্রিস গ্রিভস নিয়েছেন একটি করে উইকেট। 

'বি' গ্রুপের অপর ম্যাচে বাংলাদেশ সময় রাত ৮টায় স্বাগতিক ওমানের বিপক্ষে খেলবে টাইগাররা। পরের রাউন্ডে যেতে চাইলে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই বাংলাদেশের। 

আরও সংবাদ