ব্যালন ডি‍‍`অর কে জিতবেন জানালেন পচেত্তিনো

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১, ০৮:১৮ পিএম

একবিংশ শতাব্দীতে মেসি-রোনালদোর হাতেই ১১ বার উঠেছে মর্যাদাপূর্ণ ব্যালন ডি'অর। এরমধ্যে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি ছয় বার আর পর্তুগালের অধিনায়ক ক্রিস্তিয়ানো রোনালদো জিতেছেন ৫ বার। বছর ঘুরে আবারও সময় হয়েছে মর্যাদাপূর্ণ এ পুরষ্কার দেওয়ার। এ বছর কে জিতবেন এ পুরষ্কার আর কাকে ভোট দিবেন মেসির স্বদেশী ও বর্তমান পিএসজির কোচ মরেচিও পচেত্তিনো। 

এবারের ব্যালন ডি'অর জিতলে মেসির ব্যালন ডি'অর হয়ে যাবে সাতটি। সাতটি না বলে অপরাজিত সাতটি বলা যায়। কারণ, দেশের ও ক্লাবের যে পারফরম্যান্স উপহার দিচ্ছেন মেসি তাতে অষ্টমটাও নিজের করে নিতে পারেন সাবেক বার্সা তারকা। 

২০০৯ সালে সর্বপ্রথম ব্যালন ডি'অর জিতেছিলেন মেসি। এরপর টানা জিতে প্রতিদ্বন্ধী রোনালদোর সঙ্গে ব্যবধান বাড়িয়েই চলেছেন তিনি। তবে মেসির বর্তমান কোচ মরিচিও পচেত্তিনোর মতে ব্যালন ডি'অর জিততেই থাকবেন মেসি। 

ফ্রান্সের সংবাদ মাধ্যম এল পার্টিডাজো ডি কপকে দেওয়া এক সাক্ষাৎকারে পচেত্তিনো বলেন, "কোন সন্দেহ ছাড়াই মেসি ব্যালন ডি'অর জিতবে।" 

মেসি যে এবারের ব্যালন ডি'অর জিততে যাচ্ছে তা মনে প্রানে বিশ্বাস করেন কোচ। আর মেসির সঙ্গে মঞ্চে কে কে থাকবেন তাও জানিয়ে দিয়েছেন পচেত্তিনো। 

পচেত্তিনো বলেন, "আমি যদি মেসিকে কোচিং না করাতাম তারপরেও মেসির জেতার কথাই বলতাম। আমি আমার মনের কথা বলছি। আমি যা ব𓄧লি তা সবসময় অনুভব করি। তার সঙ্গে মঞ্চে (রবার্ট) লেভানডোস্♔কি এবং ক্রিস্টিয়ানোকে দেখা যাবে।" 

২০১৯ সালে সর্বশেষ ব্যালন ডি'অর জিতেছিলেন মেসি। করোনা মহামারির কারণে গত বছর দেওয়া হয়নি ব্যালন ডি'অর। ২০০৭ সাল থেকে মেসি-রোনালদো ছাড়া একমাত্র লুকা মডরিচের হাতে গিয়েছে ব্যালন ডি'অর। 

আরও সংবাদ